ঢাকাThursday , 12 January 2023
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে অভিযান, ১২ ড্রেজার, দুইশত ট্রাক বালু জব্দ

admin
January 12, 2023 5:45 am
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলার সোমেশ্বরী নদী থেকে অবৈধভাবে বালু উত্তোলন বন্ধে জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে টাস্কফোর্সের অভিযান পরিচালনা করা হয়েছে।

বুধবার (১১ জানুয়ারি) বিকেলে ওই অভিযানকালে ১২টি ড্রেজার মেশিন ও প্রায় ২শ ট্রাক বালু জব্দ করেছে। শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলা সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল কবির যৌথভাবে অভিযান পরিচালনা করেন।

জানা গেছে, দীর্ঘদিন ধরে শেরপুর জেলার শ্রীবরদী উপজেলার বালিজুরি ও ঝিনাইগাতী উপজেলার তাওয়াকুচা সীমান্তের ভারত থেকে নেমে আসা সোমেশ্বরী নদীতে একটি বালু খেকোরা অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিল। এতে চরম ঝুঁকিতে পড়েছে বালিজুরি সীমান্ত সড়কের ব্রীজসহ স্থানীয় রাস্তাঘাট ও বনভূমি। জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা (এনএসআই) এর তথ্যের ভিত্তিতে বুধবার দুপুর থেকে সন্ধ্যা পর্যন্ত অভিযান পরিচালনা করেন শ্রীবরদী ও ঝিনাইগাতী উপজেলার টাস্কফোর্স। এতে বালু উত্তোলনের ১২ টি ড্রেজার মেশিন, কিছু প্লাস্টিক পাইপসহ প্রায় দুইশত ট্রাক বালু জব্দ করা হয়। যার আনুমানিক মূল্য প্রায় ২০ লাখ টাকা। অভিযান টের পেয়ে সংঘবদ্ধ বালু খেকো দলের সদস্যরা পালিয়ে যায়।

টাস্কফোর্স পরিচালনা করেন শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস ও ঝিনাইগাতী উপজেলার সহকারি কমিশনার (ভূমি) আশরাফুল কবির।

অভিযানকালে রাংটিয়া রেঞ্জ কর্মকর্তার দায়িত্বে থাকা সহকারী বন সংরক্ষক শরিফুল ইসলাম, তাওয়াকোচা ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার শহিদুল ইসলাম, ইউনিয়ন ভূমি কর্মকর্তা আতাউর রহমান, রাণীশিমুল ইউপি চেয়ারম্যান আব্দুল হামিদ সোহাগসহ আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

এব্যাপারে শ্রীবরদী উপজেলা নির্বাহী অফিসার ইফতেখার ইউনুস বলেন, অবৈধভাবে বালু উত্তোলনের খবর পেয়ে অভিযান পরিচালনা করা হয়। অভিযানে জব্দকৃত মেশিন ও বালু নিলামে বিক্রি করা হবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০