ঢাকাThursday , 22 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে বিনামূল্যে সবজি বীজ ও নেট বিতরণ

admin
December 22, 2022 6:34 am
Link Copied!

শেরপুর জেলার ঝিনইগাতী উপজেলাতে বাংলাদেশ ইনেশিয়েটিভ টু এনহ্যান্স নিউট্রেশন সিকিউরিটি এন্ড গভর্নেন্স (বিংস) প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশের আয়োজনে পারিবারিক সবজি পুষ্টি বাগান স্থাপনে দরিদ্র ও প্রতিবন্ধী উপকারভোগীদের মাঝে বিনামূল্যে ১৩ প্রকারের সবজি বীজ ও বেড়ার জন্য নেট বিতরণ করা হয়েছে।

বুধবার (২১ ডিসেম্বর) সকাল ১১টায় গৌরীপুর ইউপি চেয়ারম্যান আশরাফুল ইসলাম পলাশের সভাপতিত্বে ও বিংস প্রজেক্ট ওয়ার্ল্ড ভিশন বাংলাদেশ ঝিনাইগাতী এপির উপজেলা সমন্বয়কারী সুজিত চিসিমের সঞ্চালনায় উপজেলার গৌরীপুর ফুরকানিয়া মাদ্রাসা মাঠে সবজি বীজ ও নেট বিতরণ করা হয়। এসময় উপকারভোগীদের উদ্দেশ্যে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার কৃষিবিদ ফরহাদ হোসেন। তিনি বলেন, বর্তমান সরকার কৃষিতে সকল মানুষকে স্বয়ংসম্পূর্ণ করতে প্রতিটি পরিবারকে বাড়ীর আঙ্গিনাসহ আশ পাশের খালি জায়গায় সবজি চাষের মাধ্যমে পারিবারিক পুষ্টি চাহিদা পূরণ ও অতিরিক্ত সবজি বিক্রির মাধ্যমে বাড়তি আয় করার ব্যাপক কর্মসূচি গ্রহণ করেছেন। এরই ধারাবাহিকতায় ওয়ার্ল্ড ভিশন ঝিনাইগাতী এপি বাড়ির আঙ্গিনায় সবজি বাগান সৃজনের মাধ্যমে পুষ্টি নিশ্চিত করতে ওই কর্মসূচি হাতে নিয়েছে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সাংবাদিক হারুন অর রশিদ দুদু, উপ-সহকারী কৃষি কর্মকর্তা রাজু আহম্মেদ, মাসুদুর রহমান, এটিএম আরিফুর রহমান, ইউপি সদস্য রবিউল ইসলাম ও রাজু মিয়া।

জানা গেছে, এ প্রকল্পের আওতায় ২০০ জন উপকারভোগীর মধ্যে সবজি বীজ ও নেট বিতরণ করা হয়। এসময় উপকারভোগীসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিবর্গ ও ওয়ার্ল্ড ভিশনের মাঠ কর্মকর্তাগণ উপস্থিত ছিলেন।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০