ঢাকাTuesday , 20 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ছাদখোলা বাসে মেসিদের উদযাপন, রাস্তায় লাখো সমর্থকদের ঢল

admin
December 20, 2022 8:03 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক: দীর্ঘ ৩৬ বছরের শিরোপা খরা ঘোচালো আর্জেন্টিনা। গত আসরের চ্যাম্পিয়ন ফ্রান্সকে হারিয়ে তৃতীয়বারের মতো বিশ্বকাপ শিরোপা নিজেদের করেছে লিওনেল মেসি-ডি মারিয়ারা। ক্যারিয়ারের চির অধরা সেই আন্তর্জাতিক ট্রফিটাও জিতলেন আর্জেন্টাইন সুপারস্টার লা পুলগা। অবশেষে মেসিরা নিজ দেশে পৌঁছেছেন। আলবিসেলেস্তেদের অপেক্ষায় রাস্তায় লাখো মানুষ। আর্জেন্টিনা ফুটবল ফেডারেশন তৃতীয় বিশ্বকাপ শিরোপা জয়ীদের জন্য ছাদখোলা বাসের পাশাপাশি বর্ণাঢ্য আয়োজন করেছে।

বাংলাদেশ সময় আজ মঙ্গলবার ১১টা ২০ মিনিটে লিওনেল স্ক্যালোনিদের বিমান আর্জেন্টিনার ইজেজা বিমানবন্দরে অবতরণ করে। অধীর আগ্রহে আলবিসেলেস্তেদের বরণ করার অপেক্ষায় রয়েছে কোটি আর্জেন্টাইন। মেসিদের জন্য নান্দনিক এক ছাদখোলা বাস তৈরি করা হয়েছে। উৎসবের আমেজে থাকা আর্জেন্টিনায় আজ ২০ ডিসেম্বর সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে।

আর্জেন্টিনার প্রেসিডেন্ট আলবার্তো ফার্নান্দেজ মঙ্গলবার লিওনেল মেসিদের বরণের জন্য পুরো দেশ জুড়ে সরকারি ছুটির আদেশ জারি করেছেন।

তৃতীয় বিশ্বকাপ শিরোপা উদযাপনের জন্য প্রস্তুত পুরো দেশ। লিওনেল স্ক্যালোনির দলকে রাজাদের মতো বরণ করে নিতে রাতভর অপেক্ষা আর্জেন্টাইনদের। অবশেষে মঙ্গলবার স্থানীয় সময় রাত ২টা ২০ মিনিটে মেসিদের বিমান আর্জেন্টিনার মাটিতে পৌঁছায়।

আলবিসেলেস্তেদের বিজয় উল্লাসের জন্য হাজার হাজার মানুষ গতকাল বিকেলে ইজিজার এএফএ প্রাঙ্গনে অবস্থান করছে এবং রাতের জন্য ক্যাম্পিং করেছে। কাতারের লুসাইলে আবেগ, রোমাঞ্চ ও উত্তেজনায় ভরপুর ফাইনালে ফরাসিদের টাইব্রেকারে হারিয়ে অধরা সোনালি ট্রফি উঁচু করে ধরেছে ম্যারাডোনার উত্তরসূরিরা। চ্যাম্পিয়ন হয়ে শুধু যে ৬.১৭ কেজি ওজনের ট্রফিটা পেয়েছে আলবিসেলিস্তারা, তা নয়। এর সঙ্গে পেয়েছে বিপুল পরিমাণ অর্থও।

ফাইনাল জিতে আর্জেন্টিনা দল পেয়েছে ৪২ মিলিয়ন মার্কিন ডলারের। যা বাংলাদেশি মুদ্রায় প্রায় ৪২০ কোটি টাকারও বেশি। মেসিদের বিশ্বসেরা হওয়ার মুহূর্ত তার দেশের মানুষেরা আনন্দের সঙ্গে উদযাপন করতে যাতে কোন প্রকার বিঘ্ন না ঘটে সে লক্ষ্যে সরকারি ছুটিও ঘোষণা করা হয়েছে পুরো দেশে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০