ঢাকাWednesday , 7 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বর্ণাঢ্য আয়োজনে ৭ ডিসেম্বর শেরপুর মুক্ত দিবস পালিত

admin
December 7, 2022 9:39 am
Link Copied!

১৯৭১ সালে বাংলাদেশের মহান স্বাধীনতা যুদ্ধে বিজয়ের দ্বারপ্রান্তে ঠিক মুর্হুতে মিত্র বাহিনীর প্রধান ও রণাঙ্গনের ভারতীয় পূর্বাঞ্চলীয় কমান্ডার লেঃ জেঃ জগজিৎ সিং অরোরা ৭ ডিসেম্বর সকাল ১০টার দিকে শেরপুর শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের পতাকা আনুষ্ঠানিকভাবে উত্তোলনের মধ্যে দিয়ে শেরপুর হানাদার মুক্ত ঘোষণা করেন।

এদিনটি শেরপুরবাসী স্মরণে রাখতে প্রতি বছরের ন্যায় ৭ ডিসেম্বর ২০২২ শেরপুর জেলা প্রশাসন ও মুক্তিযোদ্ধা সংসদ জেলা ইউনিটের যৌথ আয়োজনে শেরপুর জেলা শহরের চকবাজার কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণ থেকে বর্ণাঢ্য র‌্যালি বের হয়ে শহরের প্রধান সড়ক প্রদক্ষণি শেষে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে গিয়ে শেষ হয়।

পরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতিস্তম্ভে ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে শহীদ মুক্তিযোদ্ধাদের স্মৃতির প্রতি শ্রদ্ধা জানিয়ে প্রথমে পুস্পস্তবক অর্পণ করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এছাড়াও পুস্পস্তবক অর্পণ করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, জেলা খাদ্য নিয়ন্ত্রক মো. আল্-ওয়াজিউর রহমান, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান প্রমুখ।

পুষ্পস্তবক অর্পণ শেষে জেলা প্রশাসক সাহেলা আক্তারের সভাপতিত্বে ও অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ এর সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম, জেলা পরিষদ প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এজেড মোরশেদ আলী, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবলিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, জেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম হিরু, সদর উপজেলা মুক্তিযোদ্ধা ইউনিটের সাবেক কমান্ডার বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেছুর রহমান আকন্দ। বক্তব্য শেষে শহীদ বীর মুক্তিযোদ্ধাদের রুহের মাগফিরাত ও জীবিতদের সুস্থতা এবং কল্যাণ কামনা করে দোয়া অনুষ্ঠিত হয়।

এসময় অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক মোঃ মাহমুদুল হক, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, শেরপুর জেলা সদর হাসপাতালের পরিচালক ডা. মো. জসিম উদ্দিন, শেরপুর পৌরসভার প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলামসহ বিভিন্ন সরকারি দপ্তরের প্রধান, জনপ্রতিনিধিগণ, বীর মুক্তিযোদ্ধাগণ, সাংবাদিকগণ ও সুধীজন উপস্থিত ছিলেন।

হামিদুর রহমান/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০