ঢাকাSunday , 4 December 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে নানা আয়োজনে প্রতিবন্ধী দিবস পালিত

admin
December 4, 2022 7:18 am
Link Copied!

‘অন্তর্ভুক্তিমূলক উন্নয়নের জন্য পরিবর্তনমুখী পদক্ষেপ, প্রবেশগম্য ও সমতাভিত্তিক বিশ^ বিনির্মাণে উদ্ভাবনের ভূমিকা’ এ প্রতিপাদ্য বিষয়কে ধারণ করে শেরপুরে নানা আয়োজনে ৩১তম আন্তর্জাতিক ও ২৪তম জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।
এ উপলক্ষে জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা কার্যালয়ের উদ্যোগে জেলা প্রশাসনের সম্মেলন কক্ষ রজনীগন্ধায় আয়োজিত আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। ওইসময় তিনি বলেন, প্রতিবন্ধীরা এখন আর সমাজের বোঝা নয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা তাদের ভাতার পাশাপাশি চিকিৎসা, শিক্ষা ও চাকরিসহ তাদের সকল ক্ষেত্রে প্রবেশাধিকার নিশ্চিত করেছেন।

জেলা সমাজসেবা বিভাগের উপপরিচালক এটিএম আমিনুল ইসলামের সভাপতিত্বে আলোচনা সভায় বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ ও অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) আবু বকর সিদ্দিক। স্বাগত বক্তব্য রাখেন জেলা প্রতিবন্ধী বিষয়ক কর্মকর্তা হোসনে আরা।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিষদের ভাইস-চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, প্রেসক্লাবের সাবেক সভাপতি রফিকুল ইসলাম আধার, সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, সিনিয়র সাংবাদিক দেবাশীষ ভট্টাচার্য, প্রতিবন্ধী সংস্থার প্রধান সৈয়দ শাহজাহান আহমেদ, প্রতিবন্ধী স্কুলের প্রতিষ্ঠাতা হোসাইন মোহাম্মদ এরশাদ, প্রতিবন্ধী সংস্থার জান্নাতুল ফেরদৌস মিশু প্রমুখ।
পরে ৬ জন শারীরিক প্রতিবন্ধীর মাঝে ৬টি হুইল চেয়ার, একজন শ্রবণ প্রতিবন্ধীকে হেয়ারিং এইড ও ৮ জন প্রতিবন্ধীকে ১ লক্ষ ৭০ হাজার টাকার ক্ষুদ্র ঋণ বিতরণ করা হয়। এর আগে জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে থেকে এক বর্ণাঢ্য র‌্যালি শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। ওইসময় জেলা প্রশাসন ও জেলা সমাজসেবা বিভাগের অন্যান্য কর্মকর্তাসহ গণমাধ্যমকর্মী, মুক্তিযোদ্ধা, প্রতিবন্ধীদের নিয়ে কাজ করা বিভিন্ন সংগঠন-স্কুলের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০