ঢাকাTuesday , 29 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে এসএসসিতে পাসের হার ৮৯.১৫, ৩ প্রতিষ্ঠানে শতভাগ পাস

admin
November 29, 2022 5:29 am
Link Copied!

শেরপুরে চলতি ২০২২ সালের এসএসসি পরীক্ষার প্রকাশিত ফলাফলে পাসের হার ৮৯.১৫ ভাগ। এছাড়া জেলার তিনটি প্রতিষ্ঠানের শতভাগ পরীক্ষার্থী পাস করেছে।

সোমবার (২৮ নভেম্বর) প্রকাশিত ফলাফল পর্যালোচনা ও জেলা শিক্ষা অফিস সূত্রে এসব তথ্য জানা গেছে। শেরপুর জেলায় এবার ১৬৪ টি প্রতিষ্ঠান থেকে এসএসসিতে মোট পরীক্ষার্থী ছিল ১৪ হাজার ৭২৬ জন। তবে ৫৮৫ জন অনুপস্থিত থাকায় জেলার ১২টি কেন্দ্রে পরীক্ষায় বসেছে মোট ১৪ হাজার ১৪১ জন। এর মধ্যে ১২ হাজার ৬০৬ জন পরীক্ষার্থী পাস করেছে। পাসের হার ৮৯.১৫ ভাগ। এদিকে জেলার তিনটি শিক্ষা প্রতিষ্ঠান এসএসসিতে শতভাগ পাস করেছে।

এসব শিক্ষাপ্রতিষ্ঠান গুলো হচ্ছে- শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমি, খরখরিয়া শহীদ গোলাম মোস্তফা উচ্চ বিদ্যালয় ও হরিণধরা উচ্চ বিদ্যালয়। ভিক্টোরিয়া একাডেমিতে ২৩০ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৫৭ জন। এছাড়া সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় থেকে ২৩২ জন পরীক্ষার্থী অংশ নিয়ে জেলার সর্বোচ্চ ১৭০ জন পরীক্ষার্থী জিপিএ-৫ পেয়েছে। তবে জিপিএ-৫ এ এগিয়ে থাকলেও এ বিদ্যালয়ে অকৃতকার্য হয়েছে ৫ জন। বিষয়টি নিশ্চিত করে জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান জানান, জেলায় এসএসসিতে এবার পাসের হার ৮৯.১৫ ভাগ, যা ময়মনসিংহ বিভাগের দ্বিতীয় সর্বোচ্চ।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০