ঢাকাSunday , 13 November 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

নালিতাবাড়ী ডিজিটাল মেলায় রূপপুর পারমানবিক ও সোলার বিদ্যুৎ প্রকল্প প্রদর্শন

admin
November 13, 2022 5:53 am
Link Copied!

শেরপুর জেলার নালিতাবাড়ী উপজেলার ডিজিটাল উদ্ভাবনী মেলায় রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র এবং সোলার বিদ্যুতের মাধ্যমে দেশে বিদ্যুৎ ঘাটতি মেটানোর পরিকল্পনা করে উদ্ভাবনী প্রজেক্টের একটি স্টল দেয়া হয়েছে।

বৃহস্পতিবার (১০ নভেম্বর) সকালে জেলার নালিতাবাড়ী উপজেলা কার্যালয় চত্বরে এ মেলা উদ্বোধন করা হয়। এসময় মেলার উদ্বোধনী বক্তব্য রাখেন সদ্য বিদায়ী উপজেলা নির্বাহী অফিসার হেলেনা পারভিন এবং স্বাগত বক্তব্য রাখেন সদ্য যোগদানকারী উপজেলা নির্বাহী অফিসার হিমেল রিসিল। মেলায় উপজেলার বিভিন্ন দপ্তরের বিভিন্ন বিষয়ের উপর ডিজিটাল উদ্ভাবনী ২০ টি স্টল প্রদর্শন করা হয়।

এসব স্টলের মধ্যে উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসের স্টলে তারাগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয় এবং আব্দুল হাকিম স্মৃতি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থী এবং শিক্ষকরা সম্প্রতি বাংলাদেশের রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্রের মাধ্যমে দেশের উন্নয়ন চিত্রের রূপরেখার একটি এবং দেশের জ্বালানি সংকটের কারণে বিদ্যুৎ ঘাটতি মেটাতে সোলার বিদ্যুৎ কেন্দ্র করার একটি উদ্ভাবনী রূপরেখা তৈরী করেছেন। সেই সাথে তারা দুর্ঘটনা প্রতিরোধে নিরাপদ সড়ক ব্যবস্থাপনার উপরও একটি উদ্ভাবনী প্রজেক্ট উপস্থাপন করেন। রূপপুর পারমানবিক বিদ্যুৎ কেন্দ্র এবং দুর্ঘটনা রোধে নিরাপদ সড়ক ব্যবস্থাপনার উপর উদ্ভাবনী প্রজেক্ট দুটি আব্দুল হাকিম স্মৃতি মডেল উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে প্রথমা রাণী সাহা, আতিকা জাহান স্বর্ণা, শারিমন আক্তার, সিয়াম ইসলাম, ফাহিম ফারাবি সিয়াম, আরাফাত রহমান, তামিম আহমেদ এবং তারাগগঞ্জ পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের স্নেহা, তাহিয়া, দোলন, জয়ী, মম, সঞ্চিতা, ফাইজা, অমি, সিথিয়া, অয়ন, সূপর্না ও শিফা উপস্থাপন করেন।

এসময় ওই সব বিদ্যালয়ের শিক্ষকদের মধ্যে মুহাম্মদ জয়নাল আবেদীন, মো. নজরুল ইসলাম, মো. সাখাওয়াত হোসাইন গালিব, মো. এমদাদুল হক এবং উপজেলা একাডেমিক সুপারভাইজার মো. শাহজামাল এ উদ্ভাবনী প্রজেক্ট তৈরীতে সহযোগীতা করেন। পরবর্তীতে এ মেলা থেকে সেরাদের নিয়ে আয়োজন করা হবে জেলা ডিজিটাল উদ্ভাবনী মেলা।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০