ঢাকাMonday , 31 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে পুনাক শিল্প ও পণ্য মেলার অবকাঠামো কাজের উদ্বোধন

admin
October 31, 2022 6:54 am
Link Copied!

শেরপুরে পুনাক শিল্প ও পণ্য মেলার অবকাঠামো কাজের উদ্বোধন করা হয়েছে। রোববার (৩০ অক্টোবর) বিকেল ৪টায় শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর আয়োজনে জেলা শহরের শহীদ দারোগ আলী পৌর পার্ক মাঠে উদ্বোধন করেন শেরপুর পুলিশ নারী কল্যাণ সমিতি (পুনাক) এর সভানেত্রী সানজিদা হক। আগামী ডিসেম্বর মাসে উদ্বোধনী দিন থেকে শুরু হচ্ছে মাসব্যাপী পুনাক শিল্প ও পণ্য মেলা-২০২২।

এর আগে পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর পুনাকের সভানেত্রী সানজিদা হক। এসময় তিনি বলেন, পুনাক বাংলাদেশ পুলিশের একটি অঙ্গ সংগঠন। ১৯৮৬ সালে প্রতিষ্ঠিত হবার পর থেকেই পুনাক অসহায় দরিদ্র পরিবারের কল্যাণে কাজ করে যাচ্ছে। পুনাক তার কার্যক্রম দিয়ে পারস্পরিক সম্পর্ক উন্নয়ন, শ্রদ্ধাবোধ ও মেধা বিকাশে সহায়তা করছে। পুনাকের মাধ্যমে অনেক অসচ্ছল নিম্নআয়ের পরিবারের সদস্যরা বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণ, হস্তশিল্প তৈরির প্রশিক্ষণ, ও সংস্কৃতি চর্চা করতে পারছে। এরই ধারাবাহিকতায় শেরপুরে ‘শেরপুর পুনাক শিল্প ও পণ্য মেলা-২০২২’ এর আয়োজন করা হবে। বিভিন্ন হস্তশিল্পের প্রচার ও প্রসার সহ নারী উদ্যোক্তাদের পণ্যকে প্রকাশ্যে নিয়ে এসে তাদের উৎসাহিত করবে পুনাক। ভবিষ্যতে আরো পূর্ণ আগ্রহ নিয়ে এই সংস্থার কাজকে এগিয়ে নিয়ে যেতে হবে। বিশেষ করে নারী উদ্যোক্তাদের নিয়ে পুনাক অনেক রকম কর্মপরিকল্পনা ও কর্মমুখী প্রশিক্ষণের ব্যবস্থা করে নারী উদ্যোক্তাদের পাশে সব সময় থাকার আশাবাদ ব্যক্ত করেন। জেলার বিভিন্ন স্থান থেকে আসা দর্শনার্থীরা মেলাটি উপভোগ করতে পারবেন।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ সিলেট আদিবাসী মহিলা উন্নয়ন সংস্থা সভানেত্রী রাখী মনি সিনহা।

এসময় অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপস্) মো. সোহেল মাহমুদ পিপিএম, পুলিশ লাইন্স একাডেমি ফর ক্রিয়েটিভ এডুকেশন (প্লেস)-এর প্রধান শিক্ষক মো. আবুল কালাম আজাদ, দৈনিক যুগান্তর ও এটিএন জেলা প্রতিনিধি আব্দুর রহিম বাদল, সাংবাদিক ইউনিয়ন শেরপুর জেলা ইউনিটের সভাপতি মানিক দত্ত, সদর থানার উপ-পরিদর্শক (এসআই) সুমন মিয়া, শেরপুর পুনাকের সদস্য, বিভিন্ন নারী উদ্যোক্তাসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০