ঢাকাMonday , 31 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে গ্রাম পুলিশের চাকুরি জাতীয়করণের দাবিতে মানববন্ধন

admin
October 31, 2022 6:52 am
Link Copied!

গ্রাম পুলিশ বাহিনী কর্মচারীদের চাকুরি জাতীয়করণের এক দফা দাবি বাস্তবায়নে সারাদেশের ন্যায় কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন শেরপুর জেলা শাখার আয়োজনে রোববার (৩০ অক্টোবর) দুপুর ১২টায় শেরপুর জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এক মানববন্ধন কর্মসূচি পালন করেছে।

সূত্রে জানা গেছে, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৫ সালে বাংলাদেশ গ্রাম পুলিশ বাহিনীকে স্ব-উদ্যোগে চাকুরি জাতীয়করণের আদেশ প্রদান করেন। পরবর্তীতে ১৯৭৬ সালে স্মারক নং এস ১/১ ইউ-৫/৭৬/১৮/১(৬৬) তাং ১৭/০১/১৯৭৬ ইং সালে এক পরিপত্র আকারে স্থানীয় সরকার বিভাগ হতে প্রতিটি জেলায় প্রেরণ করা হয়। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের সেই আদেশ মূলে জারিকৃত গ্রাম পুলিশ বাহিনী কর্মচারীদের চাকুরি জাতীয়করণের পরিপত্রটি আজও বাস্তবায়ন হয়নি। সারাদেশে ৪৬,৮৭০ জন গ্রাম পুলিশ বাহিনীতে কর্মরত ও নিয়োজিত রয়েছে। মানববন্ধন ও স্মারকলিপি প্রদান কর্মসূচিতে অংশগ্রহণকারী শেরপুর জেলা সদর উপজেলাসহ পাঁচ উপজেলার গ্রাম পুলিশ বাহিনী কর্মচারীরা তাদের চাকুরি জাতীয়করণের এক দফা দাবি বাস্তবায়নের জন্য বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সুদৃষ্টি কামনা করেছেন।

মানববন্ধন শেষে মাননীয় প্রধানমন্ত্রী বরাবরে জেলা প্রশাসক সাহেলা আক্তারের কাছে একটি স্মারকলিপি প্রদান করেন শেরপুর জেলা গ্রাম পুলিশ বাহিনী কর্মচারী ইউনিয়ন শেরপুর জেলা শাখার সভাপতি মো. শাহজামাল ও সাধারণ সম্পাদক মো. মুকুল হোসেন।
হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০