ঢাকাSunday , 30 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধন অভিযান উদ্বোধন করলেন মেয়র লিটন

admin
October 30, 2022 5:49 am
Link Copied!

শেরপুর জেলার ঐতিহ্যবাহী শেরপুর পৌরসভার আয়োজনে শনিবার (২৯ অক্টোবর) সকাল ১১টায় শেরপুর শহরের প্রাণকেন্দ্র নিউমার্কেট প্রাঙ্গণে ডেঙ্গু প্রতিরোধে সপ্তাহব্যাপী বিশেষ পরিচ্ছন্নতা ও মশক নিধন অভিযান উদ্বোধন করেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি বলেন, রাজধানী ঢাকাসহ বিভিন্ন জেলার ও উপজেলায় এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বরের প্রার্দুভাব বাড়ছে। এর থেকে শেরপুর জেলাও বাদ নেই। গত কয়েকদিনে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে শেরপুর জেলার সদর হাসপাতালে ভর্তি হয়েছেন বেশ কয়েক জন। এসব ডেঙ্গু আক্রান্ত ব্যক্তিরা সবাই ছিল রাজধানী ঢাকা ফেরত। তিনি আরো বলেন, যে কোন বয়সের মানুষ ডেঙ্গু জ্বরে আক্রান্ত হতে পারে। প্রাথমিক অবস্থায় ডেঙ্গু সনাক্ত হলে সহজেই এ রোগ নিয়ন্ত্রণ করা যায়, কিন্তু মারাত্মক (হেমোরেজিক) ডেঙ্গু জ্বর হলে এবং যথাযথ চিকিৎসা না হলে আক্রান্ত রোগীর মৃত্যু হতে পারে। সপ্তাহ ব্যাপী অভিযানে লিফলেট বিতরণ, মাইকিং, মশার ঔষধ ছিটানোসহ পৌর শহর বিভিন্ন পাড়া মহল্লা পরিস্কার পরিচ্ছন্নতা রাখতে এ কার্যক্রম হাতে নিয়েছে পৌরসভা।

উদ্বোধনকালে সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান সাবিহা জামান শাপলা, পৌরসভার প্যানেল মেয়র-২ মো. কামাল হোসেন, প্যানেল মেয়র-৩ নাজমা বেগম, কাউন্সিলর মো. হাবিবুর রহমান, রহমত উল্ল্যাহ, মো. আব্দুস সাত্তার, স্মৃতি পারভীন, হুসনে আরো নাজমা, মো. ইদ্রিস আলী গেন্দাকুল, পৌর নির্বাহী কর্মকর্তা আবু লায়েচ বজলুল করিম, সহকারি প্রকৌশলী মো. খোরশেদ আলম, বস্তি উন্নয়ন কর্মকর্তা মো. শরীফ উদ্দিন, স্বাস্থ্য পরিদর্শক শাহজাদা খাঁন, ভ্যাকসিনেটর সুপারভাইজার ফারুক আহাম্মেদ, স্বেচ্ছাসেবী সংগঠন আজকের তারুণ্য সভাপতি মো. রবিউল ইসলাম রতনসহ গণ্যমাধ্যম কর্মীরা উপস্থিত ছিলেন।

আনুষ্ঠানিক উদ্বোধন শেষে মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন পৌর পরিষদের কর্মকর্তা, কর্মচারী ও স্থানীয় গণমাধ্যমকর্মীদের সাথে নিয়ে সচেতনতামূলক লিফলেট বিতরণ করেন এবং ফকার মেশিনে মশক নিধনের ঔষধ ছিটানো হয়।
হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০