ঢাকাThursday , 27 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

admin
October 27, 2022 2:05 pm
Link Copied!

“শিক্ষকদের হাত ধরেই শিক্ষা ব্যবস্থার রূপান্তর শুরু” এ প্রতিপাদ্যকে ধারণ করে শেরপুরে বিশ্ব শিক্ষক দিবস উপলক্ষে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (২৭ অক্টোবর) সকাল ৯টায় শেরপুর সরকারি কলেজ প্রাঙ্গণে এক বর্ণাঢ্য র‌্যালির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। পরে র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে গিয়ে শেষ।

র‌্যালি শেষে শেরপুর সরকারি কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুর রশীদের সভাপতিত্বে ও জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ানের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মো. আতিউর রহমান আতিক এমপি। এসময় তিনি বলেন, শিক্ষা ছাড়া আলোকিত মানুষ সৃষ্টি কোনোভাবেই সম্ভব নয়। একজন শিক্ষকের কিছু কাজও দায়বদ্ধতা আছে। এ কাজ ও দায়বদ্ধতা সহকর্মীদের কাছে, সমাজের কাছে, দেশ ও জাতির কাছে, আগামী প্রজন্মের কাছে। একজন সফল মানুষের পেছনে শিক্ষকের গুরুত্বপূর্ণ ভূমিকা থাকে। শিক্ষক শুধু সফল নয়, একজন ভালো মানুষ হতে শেখান। মানবিক বিপর্যয় বা বৈশ্বিক, অর্থনৈতিক সংকটে আক্রান্ত হয়েও সামাজিক, অর্থনৈতিক ও বুদ্ধিবৃত্তিক বিনির্মানে শিক্ষকরা অবিরাম ভূমিকা রেখে যাচ্ছেন। শিক্ষক হচ্ছেন সভ্যতার ধারক-বাহক। শিক্ষক শুধু শিক্ষাদানই করেন না তিনি মানুষ গড়ার কারিগরও। তিনি আরও বলেন, বাংলাদেশ সরকারের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আছে বলেই আজ শিক্ষার মান অনেক উপরে। তার সুদক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে। শিক্ষা ব্যবস্থাকে মানুষের দোরগোড়ায় পৌছে দিতে তিনি নিরলসভাবে পরিশ্রম করে যাচ্ছেন।

র‌্যালি ও আলোচনা সভায় শেরপুর সরকারি কলেজ, সরকারি মহিলা কলেজ, মডেল গার্লস ডিগ্রি কলেজে, ডা. সেকান্দর আলী কলেজ, শহীদ আব্দুর রশীদ কমার্স কলেজ, নিজাম উদ্দিন আহম্মদ মডেল কলেজ, জমশেদ আলী কলেজ, বীর মুক্তিযোদ্ধা আতিউর রহমান মডেল ডিগ্রি কলেজ, টেকনিক্যাল স্কুল এন্ড কলেজ, জি.কে পাইলট উচ্চ বিদ্যালয়, ইদ্রিসিয়া কামিল মাদ্রাসা, নিম্ন মাধ্যমিক বিদ্যালয়, উচ্চ মাধ্যমিক বিদ্যালয়, বিভিন্ন প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকবৃন্দ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০