ঢাকাSunday , 2 October 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জনপ্রতিনিধিদের সাথে জেলা পুলিশের মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
October 2, 2022 5:36 am
Link Copied!

শেরপুরে শারদীয় দুর্গাপূজা উপলক্ষে জেলার জনপ্রতিনিধিদের সাথে মতবিনিময় সভা করেছে জেলা পুলিশ। বৃহস্পতিবার (২৯ সেপ্টেম্বর) দুপুরে শহরের অষ্টমীতলায় অবস্থিত পুলিশ লাইন্স কৃষ্ণচূড়া সম্মেলন কক্ষে আয়োজিত ওই সভায় সভাপতিত্ব করেন নবাগত পুলিশ সুপার মো. কামরুজ্জামান বিপিএম। সভার শুরুতে সকলের পরিচয় পর্ব শেষে নবাগত পুলিশ সুপার তার বক্তব্যের শুরুতে হাজার বছরের শ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবর রহমান সহ ১৫ আগস্ট শাহাদাৎ বরণকারী বঙ্গবন্ধুর পরিবারের সদস্য ও অন্যান্যদের গভীর শ্রদ্ধার সাথে স্মরণ করেন। মতবিনিময় সভায় পুলিশ সুপার বলেন, শেরপুর জেলা পর্যটন, শিক্ষা, ক্রীড়া, সাহিত্য ও ঐতিহ্যে সমৃদ্ধ সাম্প্রদায়িক সম্প্রীতির একটি জেলা। আইন শৃঙ্খলা রক্ষা, সাইবার ও সামাজিক অপরাধ নিয়ন্ত্রণ, সন্ত্রাস-জঙ্গিবাদ ও নারী নির্যাতন দমন সহ দালাল ও মাদক মুক্ত শান্তিপূর্ণ শেরপুর গড়তে পুলিশ সর্বদা জনগণের পাশে আছে এবং বিট পুলিশিং এর মাধ্যমে পুলিশি সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দিতে পেশাদারিত্বের সাথে নিরলসভাবে দায়িত্ব পালন করে যাচ্ছে।

জনপ্রতিনিধি হিসেবে আপনারা নিজেদের ঐতিহ্য ধারণ ও লালন করুন এবং অপরাধ নিয়ন্ত্রণে সত্য ও বস্তুনিষ্ঠ তথ্য দিয়ে পুলিশকে সহযোগিতা করুন, অন্যায়ের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে। এসময় তিনি থানাকে জনগণের আস্থা, নির্ভরতা ও সমস্যা সমাধানের কেন্দ্র বিন্দু হিসেবে গড়ে তুলতে সকলকে একযোগে কাজ করার আহ্বান জানান।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতা মানে ধর্মহীনতা নয়; বঙ্গবন্ধুর ধর্মনিরপেক্ষতা মানে সমাজে শান্তি বজায় রেখে সবার নিজ নিজ ধর্ম পালন করা, ধর্ম নিয়ে বাড়াবাড়ি না করা, ধর্মকে রাজনৈতিক হাতিয়ার হিসেবে ব্যবহার না করা।

শেরপুরে সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা করে নিজ নিজ ধর্ম সুষ্ঠুভাবে পালনে আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সর্বদা সতর্ক রয়েছে। ৩ স্তরের নিরাপত্তা সহ শান্তিপূর্ণভাবে পূজা উদযাপন উপলক্ষে আইন-শৃঙ্খলা রক্ষা ও পরিস্থিতি স্বাভাবিক রাখার জন্য পোশাকধারী পুলিশের পাশাপাশি সাদা পোশাকে পুলিশের নজরদারি বৃদ্ধি করা হবে। এছাড়া শেরপুর জেলার সকল সার্কেল ও থানার অফিসার ইনচার্জগণকে পেশাদারিত্বের সাথে দায়িত্ব পালনসহ যেকোনো পরিস্থিতি মোকাবেলায় সতর্ক থাকার নির্দেশ দেয়া হয়েছে। পূজা উদযাপন নির্বিঘ্ন করতে এবং যেকোন ধরনের অনাকাক্সিক্ষত পরিস্থিতি এড়ানো উপলক্ষে শেরপুর জেলা পুলিশের বিভিন্ন উদ্যোগসমূহ নিয়ে আলোচনা করা হয়। পরিশেষে আইনশৃঙ্খলা রক্ষায় পুলিশিং কার্যক্রমে সকল জনপ্রতিনিধিগণের সার্বিক সহযোগিতা কামনা করেন।

অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিকের সঞ্চালনায় বক্তব্য রাখেন শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, ঝিনাইগাতী উপজেলা পরিষদ চেয়ারম্যান এসএম আব্দুল্লাহেল ওয়ারেজ নাইম, নকলা উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মো. বোরহান উদ্দিন, শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, নালিতাবাড়ী পৌরসভার মেয়র আবু বকর সিদ্দিক, শ্রীবরদী পৌরসভার মেয়র মোহাম্মদ আলী লাল, নালিতাবাড়ী উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান আমিনুল ইসলাম, নকলা উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান সারোয়ার আলম তালুকদার, পাকুড়িয়া ইউপি চেয়ারম্যান আলহাজ্ব মো. হায়দার আলী, লছমনপুর ইউপি চেয়ারম্যান আব্দুল হাই, ধানশাইল ইউপি চেয়ারম্যান শফিকুল ইসলাম, কুড়িকাহনীয়া ইউপি চেয়ারম্যান ফিরোজ খান নুন প্রমুখ।

মতবিনিময় সভায় অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ হান্নান মিয়া, সিনিয়র সহকারী পুলিশ সুপার (নালিতাবাড়ী সার্কেল) আফরোজা নাজনীন, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) বছিল আহমেদ বাদল, শ্রীবরদী থানার অফিসার ইনচার্জ (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস, ঝিনাইগাতী থানার অফিসার ইনচার্জ (ওসি) মনিরুল আলম ভূঁইয়া, নকলা থানার অফিসার ইনচার্জ (ওসি) মো. মুশফিকুর রহমান, শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিনসহ জেলার বিভিন্ন পর্যায়ের জনপ্রতিনিধি ও জেলার সকল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০