ঢাকাWednesday , 28 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত

admin
September 28, 2022 1:23 pm
Link Copied!

‘তথ্য প্রযুক্তির যুগে জনগণের তথ্য অধিকার নিশ্চিত হোক’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে আন্তর্জাতিক তথ্য অধিকার দিবস পালিত হয়েছে।

এ উপলক্ষে বুধবার (২৮ সেপ্টেম্বর) সকাল ১১টায় জেলা প্রশাসক কার্যালয় চত্বরে এক বর্ণাঢ্য র‌্যালি উদ্বোধন করেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। পরে র‌্যালিটি জেলা শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।
র‌্যালি শেষে জেলা প্রশাসক কার্যালয় সম্মেলন কক্ষ রজনীগন্ধ্যায় এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। আলোচনা সভার শুরুতে তথ্য অধিকার সম্পর্কিত ডকুমেন্টারি উপস্থাপন করেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ। স্বাগত বক্তব্য রাখেন শেরপুর জেলা তথ্য অফিসার তাহমিনা আক্তার। পরে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। এসময় তিনি বলেন, দেশ ও দেশের বাহিরে যে কোন কাজের আগে তথ্যে প্রয়োজন। তথ্যের মাধ্যমে আমরা বুঝতে পারি কোথায় আছি। এছাড়া তিনি আরো বলেন, বিশ্বের বিভিন্ন দেশের জনগণকে নিজ-নিজ দেশের সব ধরনের তথ্য জানার অধিকারের বিষয়ে তাদের সচেতনতা বাড়াতে প্রতিবছর এই দিনে আন্তর্জাতিক ভাবে এ দিবস পালন করা হয়।

এসময় বক্তব্য রাখেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন) মোহাম্মদ আবু বকর সিদ্দিক, শেরপুর সরকারি কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক শিব শংকর কারুয়া শিবু প্রমুখ।

এছাড়াও সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য, জেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. মোস্তাফিজুর রহমান, জেলা প্রাথমিক অতিরিক্ত শিক্ষা অফিসার মো. নূর আলম মির্ধা, সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. হামিদুর রহমান, শেরপুর প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মেরাজ উদ্দিন, জেলা তথ্য অফিসের কর্মকর্তা-কর্মচারীসহ স্কাউটস, বিএনসিসি ও রেড ক্রিসেন্টের সদস্যরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০