ঢাকাMonday , 19 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভ্রাম্যমাণ লাইব্রেরীর অনলাইন প্রতিযোগীতার পুরস্কার বিতরণ

admin
September 19, 2022 10:52 am
Link Copied!

শেরপুরে কাগজের বই পড়ায় আগ্রহ স্মৃষ্টির লক্ষে বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরী দীর্ঘদিন থেকে বাড়ি বাড়ি গিয়ে বই পৌছে দিচ্ছে। সেইসাথে এ বই পড়ার প্রতি আগ্রহ স্মৃষ্টিতে প্রচারণার জন্য অনলইনে বিভিন্ন প্রতিযোগীতারও আয়োজন করে আসছে। এরই ধারাবাহিকতায় ভ্রাম্যমাণ লাইব্রেরীর অনলাইন প্রতিযোগীতার গত জুলাই ও আগস্ট মাসের বিভিন্ন প্রতিযোগীতার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

এরই ধারাবাহিকতায় সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে শেরপুর সরকারী কলেজ মাঠ চত্বরে চিত্রাংকন প্রতিযোগীতায় বিজয়ীদের মধ্যে পুরস্কার বিতরণ করা হয়। শেরপুর সরকারী কলেজ কেন্দ্রে জুলাই মাসের চিত্রাংকন প্রতিযোগীতায় ‘গ’ গ্রুপ থেকে প্রথম স্থান এবং আগস্ট মাসের ‘গ’ গ্রুপ থেকে দ্বিতীয় স্থান অধিকারী ওই কলেজের প্রথম বর্ষের শিক্ষার্থী তৈতী মিত্র মজুমদারের হাতে পুরস্কার তুলে দেন শেরপুর সরকারী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক শিব সংকর কারুয়া শিবু এবং গাঙচিল সাহিত্য সংস্কৃতি পরিষদের সভাপতি ও সিনিয়র সাংবাদিক কবি রফিক মজিদ। এসময় ভ্রাম্যমাণ লাইব্রেরীর কর্মকর্তা মো. তৌহিদুল আলম উপস্থিত ছিলেন।

এর আগে শহরের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে প্রতিযোগীতার ‘ক’, ‘খ’ ও ‘গ’ গ্রুপের অন্যান্য বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করা হয়।

উল্লেখ্য, প্রতিমাসে বিশ্ব সাহিত্য কেন্দ্রের ভ্রাম্যমাণ লাইব্রেরীর অনলাইনে আবৃত্তি, সুন্দর হাতের লেখা, সঙ্গীত ও চিত্রাংকন প্রতিযোগীতা ছাড়াও অফলাইনেও গ্রুপ ভিত্তিক বিভিন্ন প্রতিযোগীতার আয়োজন করা হয় এবং বিজয়ীদের মাঝে বিশ্ব সাহিত্য কেন্দ্রের বিভিন্ন বই উপহার দেয়া হয়ে থাকে। এবারের প্রতিযোগীতায় বিভিন্ন গ্রুপে শতাধিক শিক্ষার্থী অংশ নেয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০