ঢাকাMonday , 19 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে নাবালকের জমি আত্মসাতের অপ্রচেষ্টার অভিযোগে সংবাদ সম্মেলন

admin
September 19, 2022 6:43 am
Link Copied!

শেরপুর জেলা শহরের পৌরসভার নবীনগর মহল্লার বাসিন্দা মৃত নবীকুল ইসলামের একমাত্র নাবালক ছেলে রৌদ্র মিয়া (১৭) এর সাড়ে ১৯ শতাংশ জমি ওই নাবালকের দাদী জয়গুণ বিবি, ফুফু শিল্পী বেগম, চাচা মিলন মিয়া ও চাচী স্বপ্না বেগমের বিরুদ্ধে জমি আত্মসাৎ চেষ্টার অভিযোগে রোববার (১৮ সেপ্টেম্বর) দুপুর ১২টায় শেরপুর জেলা শহরের মাধবপুরস্থ শেরপুর প্রেসক্লাব মিলনায়তনে এক সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন ভুক্তভোগী রৌদ্র মিয়া। এসময় তিনি উপস্থিত সাংবাদিকদের বলেন, তার দাদা মৃত আঃ গণি মিয়া জীবিত কালে তার নাতি রৌদ্র মিয়াকে বিগত ২০০৬ সালের ৩০ মার্চ বিআরএস খতিয়ান নং- ১৩৫৬, বিআরএস দাগ নং- ১৩৫ এর ২৫ শতাংশ জমির মধ্যে সাড়ে ৬ শতাংশসহ অন্যান্য দাগে মোট সাড়ে ১৯ শতাংশ জমি দলিল মূলে লিখে দেন। এদিকে বিগত বেশ কয়েক বছর পূর্বে নাগপাড়া ও নবীনগর মহল্লার মধ্যে এক সংঘর্ষে রৌদ্র মিয়ার বাবা নবীকুল ইসলাম মৃত্যুবরণ করেন এবং মৃত্যুর সময় রৌদ্র মিয়ার বয়স ছিল দেড় বছর এবং সে অনুযায়ী এখন তার বয়স ১৭। তার বাবা নবীকুল ইসলাম হত্যা মামলা আপোষ বাবদ আসামী পক্ষের দেয়া ১৫ লক্ষ টাকাও রৌদ্র মিয়ার দাদী, চাচা ও ফুফু আত্মসাৎ করেছে বলেও সে সংবাদ সম্মেলনে এমনটাই অভিযোগ করেছেন।

এতেও ক্ষান্ত থাকেনি দাদী জয়গুণ গংরা, জমি আত্মসাৎ করার জন্য নাবালক নাতি রৌদ্র মিয়ার জন্ম সনদে বয়স বাড়িয়ে তাকে একই মহল্লার মিন্টু মিয়ার ৭ম শ্রেণিতে পড়ুয়া নাবালক কন্যা মোছা. মীম আক্তার জুঁই এর সাথে ১৪/৩/২০২২ইং তারিখে বিয়ে দেন।

অপরদিকে তার দাদীসহ অপরাপররা নাতি রৌদ্র মিয়াকে পাগল বানিয়ে পায়ে বেড়ী দেয়ার অপচেষ্টাও করছেন বলে সে জানায়। দাদী জয়গুণ ও চাচাসহ অপরাপর গংদের অত্যাচারে রৌদ্র মিয়া নানী মাহফুজার বাড়ীতে আশ্রয় নিলে সেখানেও গিয়ে তারা বিভিন্ন হুমকি প্রদর্শন করছে। এসব ঘটনায় নাবালক রৌদ্র মিয়া নিরাপত্তা হীনতায় ভুগছে। বিষয়টি আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর ঊর্ধ্বতন কর্তৃপক্ষের হস্তক্ষেপ কামনা করেছেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০