ঢাকাMonday , 19 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরের আখেরমামুদ বাজার ব্যবসায়ী সমিতি নির্বাচন : ১৩ পদে ১৭ প্রার্থীর মনোনয়ন দাখিল

admin
September 19, 2022 6:45 am
Link Copied!

শেরপুর জেলা শহরের উপকণ্ঠ মোবারকপুর আখেরমামুদ বাজার ব্যবসায়ী সমিতির কার্যনির্বাহী পরিষদের দ্বিবার্ষিক নির্বাচন-২০২২ এ ১৩ পদে ১৭ জন প্রার্থী মনোনয়নপত্র দাখিল করেছেন। শনিবার (১৭ সেপ্টেম্বর) রাতে ব্যবসায়ী সমিতির অস্থায়ী কার্যালয়ে সভাপতি-সাধারণ সম্পাদকসহ অন্যান্য পদে প্রার্থীরা উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র দাখিল করেন। রাতেই বাছাই শেষে প্রার্থীদের খসড়া তালিকা ঘোষণা করেন সমিতির এ্যাডহক কমিটির আহবায়ক ও প্রধান নির্বাচন কমিশনার এ্যাডভোকেট রফিকুল ইসলাম আধার।

ওইসময় সমিতির এ্যাডহক কমিটির যুগ্ম আহবায়ক আলহাজ্ব মো. হাবিবুর রহমান ও আব্দুল করিম, সদস্য পৌর কাউন্সিরর বাবুল মিয়া, সাইফুল ইসলাম লেবু, শফিকুল ইসলাম মন্ডল ও মিজানুর রহমান শাহ আলম উপস্থিত ছিলেন। এদিকে সহ-সভাপতি, সাধারণ সম্পাদক ও কোষাধ্যক্ষ ব্যতীত অপর ১০ পদেই একক প্রার্থী থাকায় তারা বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হতে যাচ্ছেন। জানা যায়, এবারের নির্বাচনে সভাপতি পদে প্রয়াত আখের মামুদের নাতি তরুণ ব্যবসায়ী শফিকুল ইসলাম সভাপতি, মাহমুদুল হাসান টুটুল সিনিয়র সহ-সভাপতি, শামীম আহমেদ ও আনোয়ার হোসেন যুগ্ম সাধারণ সম্পাদক, এরশাদ আলী সাংগঠনিক সম্পাদক, খন্দকার আল আমিন ধর্ম ও সমাজকল্যাণ সম্পাদক, তাসরিফ হোসেন রাব্বী ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক, নয়ন মিয়া প্রচার সম্পাদক এবং রফিকুল ইসলাম ও মনোয়ারা বেগম নির্বাহী সদস্য পদে একক প্রার্থী হিসেবে মনোনয়নপত্র দাখিল করেন।

এছাড়া সহ-সভাপতি পদে আবুল কাশেম ফকির ও আব্দুর রাহিম বাদশাসহ ২জন, সাধারণ সম্পাদক পদে মিজানুর রহমান, এমদাদুল হক হুমায়ুন ও মো. আলমসহ ৩ জন এবং কোষাধ্যক্ষ পদে মনিহার সরকার ও মো. মিলনসহ ২ জন মনোনয়নপত্র দাখিল করেন। ফলে ওই ৩ পদে আগামী ১ অক্টোবর নির্বাচন অনুষ্ঠিত হবে।

অন্যদিকে একক প্রার্থীরা রবিবার রাত ৮টার মধ্যে কেউ প্রার্থীতা প্রত্যাহার না করলে সরাসরি বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হবেন। নির্বাচনের ক্ষেত্রে সোমবার রাত ৮টায় প্রতীক বরাদ্দ দেওয়া হবে। এবারের নির্বাচনে ৪ শতাধিক ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০