ঢাকাMonday , 19 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে স্কুলভিত্তিক দলগত দাবা প্রতিযোগিতা উদ্বোধন

admin
September 19, 2022 6:42 am
Link Copied!

‘হয়ে ওঠো আগামীর গ্র্যান্ডমাস্টার’-এমন শ্লোগানে শেরপুরে দলগত দাবা প্রতিযোগিতা ও খেলোয়াড় প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত হয়েছে। এ উপলক্ষে শনিবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে জেলা শহরের শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ভেন্যুতে ভারপ্রাপ্ত পুলিশ সুপার মোহাম্মদ আবু বকর সিদ্দিকের সভাপতিত্বে দাবা প্রতিযোগিতার উদ্বোধন করেন ও বক্তব্য রাখেন জেলা প্রশাসক সাহেলা আক্তার।

ডিএসএ দাবা সম্পাদক হাকিম বাবুলের সঞ্চালনায় বক্তব্য রাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মানিক দত্ত প্রমুখ।

এসময় জেলা শিক্ষা কর্মকর্তা মো. রেজুয়ান, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ সরকার, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, জেলা ক্রীড়া সংস্থার কোষাধ্যক্ষ মো. খোরশেদ আলম, দাবা উপ-কমিটির সভাপতি মো. জাকির হোসেন বাবুল সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও ক্রীড়া সংগঠকরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ দাবা ফেডারেশনের আয়োজনে জেলা ক্রীড়া সংস্থার ব্যবস্থাপনায় ‘মার্কস অ্যাকটিভ স্কুল চেস চ্যাম্পস ২০২২’ নামে সারাদেশে প্রথমবারের মতো এ দলগত দাবা প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হচ্ছে। আবুল খায়ের গ্রুপ এতে পৃষ্ঠপোষকতা করছে। জেলা পর্যায়ের খেলায় সার্বিক সহযোগিতা করছে জেলা পুলিশ। শেরপুর জেলায় ৯টি বিদ্যালয়ের ৭৮ জন ক্ষুদে দাবা খেলোয়াড় সুইস লীগ পদ্ধতিতে ৫ রাউন্ডের এ দলগত দাবা প্রতিযোগিতায় অংশগ্রহণ করছে।

উদ্বোধন শেষে অংশগ্রহণকারী খেলোয়াড়দের দাবা খেলার নিয়মকানুন সম্পর্কে হাতে- কলমে প্রশিক্ষণ প্রদান করা হয়। এতে প্রশিক্ষক ছিলেন- বাংলাদেশ দাবা ফেডারেশনের কাউন্সিলর সাবেক খেলোয়াড় হাকিম বাবুল এবং রেটেড দাবা খেলোয়াড় মো. আ. রউফ আজিজ।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০