ঢাকাSunday , 18 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

নকলায় হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করলেন এক কিশোর

admin
September 18, 2022 6:29 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলায় হিন্দু ধর্ম ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহণ করেছেন প্রকাশ চন্দ্র দাস নামের এক কিশোর। ইসলাম ধর্ম গ্রহণ করার পরে সরকারি আইন ও ইসলামী শরিয়াহ মোতাবেক তার নাম রাখা হয় মোহাম্মদ রাফি সরকার।

শেরপুর জেলা শহরের আইনজীবী মো. সুজাউদ্দৌলা সাজনের চেম্বারে ইসলামী শরিয়াহ মেনে কালেমা পড়ে ইসলাম ধর্ম গ্রহণ করেন শেরপুর জেলার নকলা পৌরসভার গ্রীণরোড এলাকার শ্রী লাঞ্জু রবিদাস ও শ্রী বেলী দাসের ছোট ছেলে প্রকাশ চন্দ্র দাস।

নোটারী আইনজীবী একেএম মোসাদ্দেক ফেরদৌসি এর কার্যালয়ে স্ব-শরীরে হাজির হয়ে ইসলাম ধর্ম গ্রহণ করার পরে আইনি ও ইসলামী শরিয়াহ মোতাবেক তার নাম রাখা হয় মোহাম্মদ রাফি সরকার।

সদ্য ইসলাম ধর্ম গ্রহণকারী মোহাম্মদ রাফি সরকার জানান, ইসলাম ধর্মের সকল রীতিনীতি মেনে তাকে কালেমা পড়িয়ে মুসলমান হওয়ার জন্য সহযোগিতা করেন তার পরিচিত এক আলেম ভাই। পরে নোটারী পাবলিকের হলফ নামায় স্বাক্ষর করেন সে।

এসময় তিনি বলেন, আমি হিন্দু ধর্মের দীক্ষায় দীক্ষিত ছিলাম। কিন্তু ছোট কাল থেকে মুসলমান সম্প্রদায়ের সাথে চলাফেরা করে ও বিভিন্ন ওয়াজ মাহফিলে গিয়ে তাদের বিভিন্ন ধর্মীয় আলোচনায় বসে এই মর্মে উপলব্ধি করতে পেরেছি যে, বিভিন্ন ধর্মের মধ্যে ইসলামই সর্বশ্রেষ্ঠ ধর্ম। আল্লাহ্ এক এবং আল্লাহ্ ছাড়া কোনো মাবুদ নাই। ইহকাল ও পরকালের মঙ্গলের জন্য ইসলামই একমাত্র সঠিক পথ। তাই ইসলাম ধর্মের অনুশাসন মেনে চলার বিষয়ে প্রতিজ্ঞাবদ্ধ হয়ে আমি স্বেচ্ছায় আমার পুরাতন ধর্ম (হিন্দু) ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহনের চূড়ান্ত সিদ্ধান্তে উপনীত হই এবং ইসলাম ধর্ম গ্রহণ করি। তিনি আরও বলেন, ইসলাম ধর্মের অনুসারী হিসেবে আমি স্বজ্ঞানে ও সুুস্থ মস্তিষ্কে আমার নাম প্রকাশ চন্দ্র দাস পরিবর্তন করে ইসলামী শরিয়াহ মোতাবেক মোহাম্মদ রাফি সরকার নামে পরিচয় দেওয়ার সিদ্ধান্ত গ্রহণ করি। আজ হতে মৃত্যু পর্যন্ত ইসলাম ধর্মের অনুসারী হিসেবে বহাল থাকতে চান তিনি। এর জন্য মোহাম্মদ রাফি সরকার সবার কাছে দোয়া কামনা করেছেন।

নিজ ধর্ম হিন্দু ত্যাগ করে ইসলাম ধর্ম গ্রহনের বিষয়ে এলাকায় বেশ গুঞ্জন রয়েছে। কেউ বলছেন সে দীর্ঘদিন ধরে এক মুসলিম মেয়েকে ভালোবাসেন। তার প্রেমিকার সাথে সংসার বাধতে সে নিজের ধর্ম ত্যাগ করে শান্তির ইসলাম গ্রহণ করেছেন। আবার কেউ বলছেন ভিন্ন কথা। কেউ কেউ বলছেন ছোট্ট একটি কারনে নিজের ধর্ম ত্যাগ করা যতটা না সহজ, নতুন ধর্মের আইন-কানুন মেনে চলা ঠিক ততটাই কঠিন।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০