ঢাকাTuesday , 13 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে ব্রহ্মপুত্র নদের তীর রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণ কাজের উদ্বোধন

admin
September 13, 2022 3:13 am
Link Copied!

শেরপুর জেলার নকলা উপজেলার মধ্যদিয়ে বয়ে যাওয়া ব্রহ্মপুত্র নদের তীর ভাঙন কবলিত নারায়ণখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ তীরবর্তী বিভিন্ন এলাকায় ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ উদ্বোধন করা হয়েছে।

রোববার (১১ সেপ্টেম্বর) উপজেলার চরঅষ্টধর ইউনিয়নের দক্ষিণ নারায়ণখোলা এলাকায় ব্রহ্মপুত্র নদের তীর ভাঙন রোধে বাধ নির্মাণের কাজ উদ্বোধন করেন উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ তালুকদার। এসময় পানি উন্নয়ন বোর্ড জামালপুর অঞ্চলের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহজাহান, চরঅষ্টধর ইউপির চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানীসহ ঠিকাদার প্রতিষ্ঠানের লোকজন উপস্থিত ছিলেন।

এব্যাপারে উপজেলা নির্বাহী অফিসার বুলবুল আহমেদ তালুকদার বলেন, শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার গত ১২ আগস্ট ব্রহ্মপুত্র নদের তীর ভাঙন কবলিত নারায়ণখোলা দক্ষিণ সরকারি প্রাথমিক বিদ্যালয়সহ ভাঙন কবলিত তীরবর্তী বিভিন্ন এলাকা পরিদর্শন করে সার্বিক পরিস্থিতি বিবেচনায় পানি উন্নয়ন বোর্ডকে দ্রুত প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহনের জন্য নির্দেশক্রমে অনুরোধ জানান। তাঁর অনুরোধে ব্রহ্মপুত্র নদের তীর রক্ষায় স্থায়ী বাঁধ নির্মাণ কাজ হাতে নেয় পানি উন্নয়ন বোর্ড। এর ধারাবাহিকতায় ব্রহ্মপুত্র নদের তীর ভাঙন রোধে স্থায়ী বাঁধ নির্মাণ প্রকল্পের কাজ রোববারে শুরু করা হয়েছে।

পানি উন্নয়ন বোর্ড জামালপুর অঞ্চলের উপ-বিভাগীয় প্রকৌশলী মো. শাহজাহান জানান, প্রথম ধাপে ১৮০ মিটার বাঁধ নির্মাণের জন্য প্রাকল্পিক ব্যয় ধরা হয়েছে ৪৩ লাখ ২৩ হাজার ২০৫ টাকা।

মোশারফ হোসাইন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০