ঢাকাSaturday , 3 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

শেরপুরে উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে সততা স্টোরের উদ্বোধন করলেন জেলা প্রশাসক

admin
September 3, 2022 5:40 am
Link Copied!

শেরপুর শহরের নওহাটা এলাকায় উত্তরা আদর্শ উচ্চ বিদ্যালয়ে দুর্নীতি দমন কমিশনের (দুদক) আর্থিক সহায়তায় সততা স্টোরের উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (১ সেপ্টেম্বর) সকালে বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি খুরশীদ আলম মিঠুর সভাপতিত্বে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার ওই সততা স্টোরের উদ্বোধন করেন। এসময় তিনি বলেন, শিক্ষাই জাতির মেরুদণ্ড। তাই শিক্ষাকে সর্বোচ্চ গুরুত্ব দিতে হবে। এ সততা স্টোরের মাধ্যমে ক্ষুদে শিক্ষার্থীরা সততার শিক্ষা নেবে, দুর্নীতি প্রতিরোধ করতে শিখবে।

এছাড়াও তিনি শিক্ষার্থীদের মাদক, বাল্যবিয়ে, ইভটিজিং সম্পর্কে সচেতন করেন। উদ্বোধনকালে উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, জেলা শিক্ষা অফিসার মো. রেজুয়ান, বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. মুহসীন আলী আকন্দ প্রমুখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন বিদ্যালয়ের সিনিয়র সহকারী শিক্ষক এমদাদুল হক। ওইসময় বিদ্যালয়ের অন্যান্য শিক্ষক-শিক্ষার্থীরাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

বিদ্যালয় কর্তৃপক্ষ জানায়, ওই সততা স্টোরে শিক্ষার্থীদের জন্য টিফিন-কেক, বিস্কুট, চানাচুর, লজেন্স, খাতা, কলম, পেন্সিল রাখা হয়েছে। এখানে কোন দোকানদার নেই। প্রতিটি পণ্যের গায়ে মূল্য লেখা রয়েছে এবং পাশে একটি ক্যাশ বাক্স রাখা হয়েছে। শিক্ষার্থীরা পছন্দমাফিক পণ্য কিনবে এবং সততার সাথে ক্যাশ বাক্সে টাকা রেখে যাবে। এতে শিক্ষার্থীরা ছাত্র জীবন থেকেই সততার সাথে কাজ করতে অভ্যস্ত হবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০