ঢাকাSaturday , 3 September 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

হংকংকে ৩৮ রানে গুটিয়ে বিশাল জয়ে সুপার ফোরে পাকিস্তান

admin
September 3, 2022 5:21 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক: প্রতিপক্ষ দুর্বলতম। কোনো পেশাদার ক্রিকেটার নেই। তাদের বিপক্ষে পাকিস্তানের বড় জয় পাওয়াটাই স্বাভাবিক। তবে ভারতের বিপক্ষে দাপট দেখানোর পর অনেকেই ভেবেছিলেন, পাকিস্তানের আজকের জয়টা সহজ হবে না।

কিন্তু সব শংকা উড়িয়ে দিয়ে বিশাল জয়ে এশিয়া কাপের সুপার ফোর নিশ্চিত করে ফেলল পাকিস্তান। টুর্নামেন্টে এখন পর্যন্ত সর্বোচ্চ সংগ্রহ গড়া পাকিস্তান আজ হংকংকে মাত্র ৩৮ রানে গুটিয়ে দিয়েছে। জয় এসেছে ১৫৫ রানে।

শারজায় পাকিস্তানের দেওয়া বিশাল রান তাড়ায় নেমে হংকং শুরু থেকেই বিপদে পড়ে। ইনিংসের তৃতীয় ওভারে নাসিম শাহর বলে দলীয় ১৬ রানে প্রথম উকেটের পতন। ফিরে যান অধিনায়াক নিজাকাত খান (৮)। একই ওভারের পঞ্চম বলে বোল্ড হয়ে যান তিনে নামা বাবর হায়াত (০)। অপর ওপেনার ইয়াসিম মুর্তজা (২) শাহনেওয়াজ দাহানির শিকার হলে ১৯ রানে ৩ উইকেট হারায় হংকং। এভাবেই টপাটপ উইকেট পড়তে থাকে।

শাদাব খান আর মোহাম্মদ নওয়াজের তাণ্ডবে ৩৬ রানে নেই হয়ে যায় ৭ উইকেট! এরপর ১০.৪ ওভারে মাত্র ৩৮ রানে শেষ হয়ে যায় হংকংয়ের ইনিংস। ১৫৫ রানের বিশাল জয়ে সুপার ফোর নিশ্চিত করে পাকিস্তান। ২.৪ ওভারে মাত্র ৮ রান দিয়ে ৪ উইকেট নিয়েছেন শাদাব খান। মোহাম্মদ নওয়াজ নিয়েছেন ৫ রানে ৩টি। এছাড়া ২টি উইকেট নিয়েছেন নাসিম শাহ এবং ১টি নিয়েছেন শাহনেওয়াজ দাহানি। হংকংয়ের কেউ দুই অংকে যেতে পারেননি। সর্বোচ্চ ৮ রান করেন অধিনায়ক নিজাকাত খান।

এর আগে টস হেরে ব্যাটিংয়ে নেমে নির্ধারিত ২০ ওভারে ২ উইকেটে ১৯৩ রান তোলে পাকিস্তান। যদিও তারা শুরুতেই বিপদে পড়েছিল অধিনায়ক বাবর আজমের (৯) বিদায়ে। এরপর মোহাম্মদ রিজওয়ান এবং ফখর জামান মিলে গড়েন ৮১ বলে ১১৬ রানের দারুণ এক ৪২ বলে ফিফটি পূরণ করেন রিজওয়ান। এরপর ফখর ৩৮ বলে তুলে নেন ক্যারিয়ারের ৮ম ফিফটি। ১৭তম ওভারে এহসান খানের বলে আইজাজ খানের হাতে ধরা পড়েন ফখর। তার ৪১ বলে ৫৩ রানের ইনিংসে ছিল ৩টি চার এবং ২টি ছক্কা। ১৭ ওভার শেষে পাকিস্তানের রান ছিল ১৩৮।

এরপর থেকে রানের গতি বাড়ানোর দিকে নজর দেয় পাকিস্তান। রিজওয়ানের সঙ্গী হয়ে বেদম পিটুনি শুর করেন খুশদিল শাহ। আইজাজ খানের করা শেষ ওভারে চারটি ছক্কা মারেন খুশদিল। ওয়াইডের সৌজন্যে বাউন্ডারিসহ ওভারটিতে আসে ২৯ রান। রিজওয়ান অপরাজিত থাকেন ৫৭ বলে ৬ চার ১ ছক্কায় ৭৮ রানে। আর খুশদিল ১৫ বলে ৫ ছক্কায় অপরাজিত ৩৫* রানের ঝড় বইয়ে দেন। তাদের অবিচ্ছিন্ন তৃতীয় উইকেট জুটিতে আসে ৬৪* রান। পাকিস্তানের দুটি উইকেটই নিয়েছেন এহসান খান।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০