ঢাকাThursday , 25 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার

ঝিনাইগাতীতে দুই সারের দোকানে জরিমানা

admin
August 25, 2022 4:18 am
Link Copied!

সারের ডিলারের দোকানে নেই মূল্য তালিকা। ফলে ক্রেতাদের কাছ থেকে ইচ্ছে মতো দাম নিচ্ছেন সার বিক্রেতারা। ভোক্তা অধিকার আইন অনুযায়ী পণ্যের মূল্য তালিকা টানানো বাধ্যতামূলক। মূল্য তালিকা না থাকার অপরাধে দুই সার দোকান মালিককে জরিমানা করেছে ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (২৪ আগস্ট) শেরপুর জেলার ঝিনাইগাতী সদর বাজারের শিমুল মিয়ার সারের দোকানে ২ হাজার ৫ শত টাকা ও কুচনীপাড়া বাজারের সোহান মিয়ার সারের দোকানে ২ হাজার ৫ শত টাকা, মোট ৫ হাজার টাকা জরিমানা করা হয়। পাশাপাশি তাদের সতর্ক করা হয় যেন ভবিষ্যতে এমন অপরাধ আর না করে। একইসঙ্গে ব্যবসায়ীদের নিয়মিত পণ্যের মূল্য তালিকা হালনাগাদ করা এবং পণ্য ক্রয়-বিক্রয়ে পাকা রশিদ সংরক্ষণ করার প্রতি নির্দেশ দেন অভিযানে অংশ নেয়া কর্মকর্তাগণ।

অভিযান পরিচালনা করেন, ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফারুক আল মাসুদ। এসময় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদার ও পুলিশ সদস্যগণ উপস্থিত ছিলেন। উপজেলা কৃষি অফিসার জানান, সার ক্রয়ের পূর্বে ক্রেতা অবশ্যই ক্রয় রসিদ সংগ্রহ করবেন। সারের খুচরা মূল্য প্রতি বস্তা ইউরিয়া ১১০০ টাকা, পটাশ ৭৫০ টাকা, ডিএপি ৮০০ টাকা, টিএসপি ১১০০ টাকা।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০