ঢাকাWednesday , 24 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে এলজিইডি নির্বাহী প্রকৌশলীর সংবাদ সম্মেলন

admin
August 24, 2022 6:54 am
Link Copied!

শেরপুরে স্থানীয় সরকার প্রকৌশল অধিদপ্তরের নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান কতিপয় ঠিকাদার কর্তৃক প্রাণনাশের হুমকিসহ অপমান অপদস্থ, অশালিন ও অসৌজন্যমূলক আচরণের প্রতিবাদে মঙ্গলবার (২৩ আগস্ট) বিকেল ৫টায় তার অফিস কক্ষে এক সংবাদ সম্মেলন করেছেন।

এসময় তিনি বলেন, জীবন চলে গেলেও সন্ত্রাসীদের কাছে মাথানত করবোনা। অনেক অত্যাচার এবং হুমকি সহ্য করেছি এখন থেকে সে অন্যায়কারী গুটি কয়েকজন ঠিকাদারদের বিরুদ্ধে প্রতিবাদ করবো। আমার এ প্রতিবাদের মধ্য দিয়ে এলজিইডি অফিসে সন্ত্রাসী ঠিকাদার মুক্ত হবে। দেড় যুগেরও বেশি সময় থেকে এ অফিসকে জিম্মি করে রেখেছেন তারা। নিম্নমানের কাজ এবং অনেক কাজ সম্পন্ন না করে বিল উত্তোলনের জন্য বিভিন্ন সময় আমাকে চাপ প্রয়োগ করে আসছেন তাদের এমন কাজকে সমর্থন করিনি বলেই নানা ধরনের হুমকি দিচ্ছেন। এমনকি ভিত্তিহীন অভিযোগ এনে বাসের হেলপার দিয়ে মানববন্ধন এবং স্মারকলিপি দিয়েছেন। এখন পর্যন্ত আমাকে তারা নানা মাধ্যমে হুমকি প্রদর্শন করছেন। আমি এবং আমার অফিসে কর্মরত সকলেই বর্তমানে চরম নিরাপত্তা হীনতায় ভুগছি বলে সাংবাদিকদের এমন অভিযোগ করেন এলজিইডি’র নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান।

তিনি আরও বলেন, গত ২২ আগস্ট সোমরার ময়মনসিংহ বিভাগের অতিরিক্ত প্রধান প্রকৌশলী ও তত্বাবধায়ক প্রকৌশলীর সামনে অফিসে কতিপয় ঠিকাদার কিছু অচেনা মুখ নিয়ে এসে অশালীন ও অসৌজন্যমূলক আচরণসহ আনঅফিসিয়াল ভাষা ব্যবহার করেন। শুধু তাই নয় গত ২০২১ সালের ১ ফেব্রুয়ারিতে আমাকে ডেকে নিয়ে যান তারা। পরে তারা আমাকে বলেন, আমাদের কাজের মধ্যে সুবিধা না দিলে মানববন্ধন, ঝাড়ু মিছিল, নারী কেলেংকারীসহ অনাকাক্সিক্ষত ঘটনার সৃষ্টি করবে। তারা আমার কাছে সুবিধা পাচ্ছেননা বলেই এখন আমার প্রতি তারা উঠে পড়ে লেগেছেন।

নির্বাহী প্রকৌশলী মোহাম্মদ মোস্তাফিজুর রহমান বলেন, ঝিনাইগাতী উপজেলাধীন গোবিন্দগঞ্জ জিসি, গাজীরখামার জিসি রাস্তা উন্নয়নের কাজ ডিজাইন বহির্ভূত করার সময় তদারকি কর্মকর্তাদের বাধা প্রদান করায় নিম্ন স্বাক্ষরকারী সহ উপজেলা প্রকৌশলীকে উক্ত কাজের ঠিকাদার ও তার প্রতিনিধি মুঠোফোন এবং স্ব-শরীর অপমান ও ভয়ভীতি প্রদর্শন করেন। একই সাথে তারা তার মাংস টুকরো টুকরো করে বাড়িতে পাঠিয়ে দিবে বলে হুমকি প্রদর্শন করেন। এছাড়াও ২০১৩ সালে মো. সেলিম তরফদর সুজন অন্য জেলার ঠিকাদার মেসার্স মিতু ট্রেডার্সের একটি কাজ না দেয়ার প্রেক্ষিতে তাকে পিস্তল দেখিয়ে এলজিইডি অফিস চত্বর থেকে অপহরণ করে সড়ক ও জনপথ অধিদপ্তরের আইইবি ভবনে নিয়ে গিয়ে শারীরিক ভাবে নির্যাতন করেন এবং সে কাজটি নিজে বাস্তবায়ন করে।

সংবাদ সম্মেলনে শেরপুর প্রেসক্লাব সিনিয়র সহ-সভাপতি মলয় মোহন বল, সহ-সভাপতি এসএম শহিদুল ইসলাম, সাধারণ সম্পাদক মো. মেরাজ উদ্দিন, যুগ্ম-সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল ও মহিউদ্দিন সোহেল, সাংগঠনিক সম্পাদক মানিক দত্ত, সহ-সাংগঠনিক সম্পাদক মারুফুর রহমান ফকির, নির্বাহী সদস্য এডভোকেট রফিকুল ইসলাম আধার, সাবিহা জামান শাপলা, জাতীয় সাংবাদিক সংস্থা শেরপুর জেলা ইউনিটের সাধারণ সম্পাদক জিএইচ হান্নানসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০