ঢাকাWednesday , 17 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শ্রীবরদীতে ভর্তুকি মূল্যে পিকআপ ভ্যান বিতরণ

admin
August 17, 2022 5:35 am
Link Copied!

শেরপুর জেলার শ্রীবরদী উপজেলাতে ন্যাশনাল এগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম ফেজ-২ (প্রাণিসম্পদ অঙ্গ) এর আওতায় এগ্রিকালচারাল ইনোভেশন ফাণ্ড-৩ (এআই এফ-৩) উপ-প্রকল্পের অধীনে ভর্তুকি মূল্যে পিকআপ ভ্যান বিতরণ করা হয়েছে।

মঙ্গলবার (১৬ আগস্ট) দুপুরে উপজেলা প্রাণিসম্পদ দপ্তর ও ভেটেনারি হাসপাতাল শ্রীবরদীর উদ্যোগে অফিস চত্বরে পাপড়ি লেয়ার ফার্ম এন্ড নূপুর ট্রেডার্স এর স্বত্বাধিকারী সুলতান তালুকদারকে একটি পিকআপ ভ্যান ও চাবি হস্তান্তর করা হয়।

এসময় শ্রীবরদী উপজেলা পরিষদ চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার, উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. উমর ফারুক, এনএটিপি-২ (প্রাণিসম্পদ অঙ্গ) প্রকল্পের প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা ডা. রেজাউল করিম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার রহুল আলম তালুকদার, উপজেলা একাডেমিক সুপারভাইজার মোশাররফ হোসেন প্রমুখ।

উপজেলা চেয়ারম্যান এডিএম শহিদুল ইসলাম বলেন, এনএটিপি -২ প্রকল্পটি বিশ্বব্যাংক এবং ওঋঅউ এর অর্থায়নে ২০১৭-১৮ অর্থবছর থেকে সারাদেশের ২৭০ টি উপজেলায় কমিউনিটি পর্যায়ের কৃষকদেরকে প্রাণিসম্পদের উন্নয়ন বিষয়ক বিভিন্ন প্রযুক্তিগত সহায়তা প্রদান করে আসছে। এরই ধারাবাহিকতায় উন্নত প্রযুক্তিতে গবাদি পশুর খাদ্য পরিবহন এবং দুগ্ধজাত পণ্য প্রক্রিয়াকরণ ও বাজারজাতকরণ’ শিরোনামে উক্ত উপ-প্রকল্পের ম্যাচিং গ্রান্টের মাধ্যমে শ্রীবরদী উপজেলায় প্রাণিসম্পদের নতুন দ্বার উন্মোচিত হবে। এনএটিপি-২ প্রকল্প থেকে সহায়তা হিসেবে প্রাপ্ত পিকআপ ভ্যানটি অত্র উপজেলার খামারিদের কল্যাণে নীতিমালা মেনে যথাযথ ভাবে ব্যবহার করার জন্য নির্দেশনা প্রদান করেন উপজেলা নির্বাহী অফিসার নিলুফা আক্তার।

উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. মো. উমর ফারুক বলেন, অত্র প্রকল্পের এআইএফ-৩ তথা এগ্রিকালচারাল ইনোভেশন ফাণ্ড-৩ এর আওতায় প্রাপ্ত পিকআপ ভ্যানটি অত্র উপজেলার প্রকল্পভুক্ত খামারিদের উৎপাদিত পণ্য, খামারে ব্যবহৃত খাদ্যদ্রব্য পরিবহন, দুর্যোগকালিন ন্যায্যমূল্যে প্রাণিজ উৎপাদন তথা দুধ, ডিম ও মাংস বিক্রয়ের কাজে ব্যবহার হবে।

উল্লেখ্য, উক্ত প্রকল্পের আওতায় পিকআপ ভ্যানের ক্রয় করতে সরকার ৫ লক্ষ ৮১ হাজার টাকা ভর্তুকি প্রদান করে।

তাসলিম কবির বাবু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০