ঢাকাSunday , 14 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বন্যহাতি সুরক্ষার দাবীতে র‌্যালি

admin
August 14, 2022 3:40 am
Link Copied!

‘যদি থাকে হাতির বিহার, রক্ষা পাবে গারোপাহাড়’-এমন শ্লোগানে শুক্রবার (১২ আগস্ট) বিশ্ব হাতি দিবস উপলক্ষে শেরপুরে সচেতনতামূলক প্রকৃতি প্রেমী ও পরিবেশবাদীরা এক বর্ণাঢ্য র‌্যালি আয়োজন করেছেন।

নবগঠিত প্রকৃতি ও জীবন ক্লাব এবং বার্ড কনজারভেশন সোসাইটি শেরপুর জেলা কমিটির যৌথ উদ্যোগে শহরের নিউমার্কেট চত্বর থেকে র‌্যালিটি শুরু হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালিতে প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুর জেলা কমিটির উপদেষ্টা মন্ডলী ও সদস্যরা এবং বার্ড কনজারভেশন সোসাইটির নেতৃবৃন্দ ও সুধীবৃন্দ অংশগ্রহণ করেন। পরে নিউমার্কেট সাংবাদিক বিপ্লবী রবি নিয়োগী সভা কক্ষ প্রাঙ্গণে পথসভায় বক্তব্য রাখেন প্রকৃতি ও জীবন ক্লাব শেরপুর জেলা কমিটির উপদেষ্টা কমিটির সদস্য ফকির শহীদুজ্জামান শহীদ।

এসময় শেরপুর প্রকৃতি ও জীবন ক্লাবের সমন্বয়কারী হাকিম বাবুল, উপদেষ্টা কমিটির সদস্য জনউদ্যোগ আহ্বায়ক আবুল কালাম আজাদ, এস.এম আবু হান্নান, কার্যকরি কমিটির সভাপতি মো. আব্দুল কাদির, সাধারণ সম্পাদক জ্যোতি পোদ্দার, সাংগঠনিক সম্পাদক শরণ রায়, বার্ড কনজারভেশন সোসাইটির সভাপতি সুজয় মালাকার সদস্য মিঠুন কোচ, লিটন চন্দ্র সাহা, শাহরিয়ার মিশুক, শেরপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের প্রভাষক শাহরিয়ার সুলতানা শুভ্রা প্রমুখ উপস্থিত ছিলেন।

অনুষ্ঠান থেকে গারোপাহাড়ের বন্যহাতি সুরক্ষায় হাতির করিডোর, চলাচলের পথ ও আবাসস্থল সংরক্ষণ, বনে হাতির খাবার উপযোগী বনায়ন এবং শেরপুরের সীমান্ত জনপদের পাহাড়ি অঞ্চলে বন্যহাতি সুরক্ষায় হাতির অভয়ারণ্য সৃষ্টির দাবী জানানো হয়।

এদিকে, বিশ্ব হাতি দিবস উপলক্ষে বনবিভাগ এবং প্রকৃতি ও জীবন ফাউন্ডেশনের উদ্যোগে নালিতাবাড়ীর মধুটিলা ইকোপার্ক ও শ্রীবরদীর বালিজুড়ি রেঞ্জ কার্যালয় এলাকায় সচেতনতামুলক র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। এতে সরকারি কর্মকর্তা, স্থানীয় জনপ্রতিনিধি, বনবিভাগের কর্মকর্তা-কর্মচারি, এলিফেন্স রেসপন্স টিমের সদস্য ও স্থানীয় অধিবাসীরা অংশগ্রহণ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০