ঢাকাWednesday , 10 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ড : ব্যাপক ক্ষতি সাধিত

admin
August 10, 2022 5:18 am
Link Copied!

শেরপুর জেলা শহরের প্রাণকেন্দ্র শহীদ বুলবুল সড়ক এলাকার ইলেকট্রিক ও প্লাস্টিক সামগ্রীর গোডাউনসহ ২ প্রতিষ্ঠানে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। মঙ্গলবার (৯ আগস্ট) দুপুরে রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের গোডাউনে ওই অগ্নিকাণ্ডের ঘটনা ঘটে। খবর পেয়ে ফায়ার সার্ভিস ও রেড ক্রিসেন্টের সদস্যরা আগুন নিয়ন্ত্রণে আনে। এদিকে শহরের প্রাণকেন্দ্রে আগুন লাগায় আতঙ্কিত হয়ে পড়ে আশেপাশের ব্যবসায়ী ও বাসা বাড়ির লোকজন। অগ্নিকাণ্ডে প্রায় ২০ লক্ষাধিক টাকার ক্ষতি সাধিত হয়েছে।

ফায়ার সার্ভিস ও স্থানীয় সূত্রে জানা গেছে, মঙ্গলবার দুপুর পৌণে ২ টার দিকে জেলা শহরের শহীদ বুলবুল সড়কের করিম পাগলা মার্কেট সংলগ্ন রমনা ইলেকট্রিক এ্যান্ড ইলেকট্রনিক্সের দু’তলায় থাকা গোডাউনে বৈদ্যুতিক শট সার্কিট থেকে আগুনের সূত্রপাত ঘটে। এসময় গোডাউনে থাকা বিভিন্ন ধরনের ঘড়ি, শিশুদের খেলনা ও ডিজিটাল ঘড়ি তৈরির মেশিনসহ ইলেক্ট্রনিক্স সামগ্রী পুড়ে যায়। এছাড়াও পাশে থাকা একটি কোচিং সেন্টারের আসবাবপত্র আংশিক পুড়ে যায়। খবর পেয়ে দ্রুত ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্সের সদস্যরা ঘটনাস্থলে পৌঁছে আধা ঘণ্টার মধ্যে আগুন নিয়ন্ত্রণে আনেন। এতে ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পায় ওই দুটি প্রতিষ্ঠানসহ দুই পাশের মার্কেট ও ব্যবসা প্রতিষ্ঠানের কোটি কোটি টাকার মালামাল।

এদিকে ওই এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ার পাশাপাশি উৎসুক শতশত পথচারী ও বিভিন্ন মার্কেটের লোকজন ভীড় জমায়।

পরে পরিস্থিতি সামাল দিতে সদর থানার নবাগত অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ বছির আহমেদ বাদলের নেতৃত্বে একদল পুলিশ অবস্থান নেন।

এব্যাপারে ফায়ার সার্ভিসের উপ-সহকারী পরিচালক জাবেদ হোসেন মুহাম্মদ তারেক জানান, দ্রুত সময়ের মধ্যে আগুন নিয়ন্ত্রণে নেওয়ায় অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানে ক্ষয়ক্ষতি হয়নি। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ১৫ থেকে ২০ লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে। এছাড়াও প্রায় কোটি টাকার মালামাল উদ্ধার ও রক্ষা করা সম্ভব হয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০