ঢাকাTuesday , 9 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, ৩ দোকানীকে জরিমানা

admin
August 9, 2022 4:26 am
Link Copied!

শেরপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও জেলা কৃষি বিপণন বিভাগ সোমবার (৮ আগস্ট) বিকেল ৪টার দিকে জেলা শহরের নয়আনী বাজারে ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযান চালায়। এসময় ৩ দোকানীকে ৬ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

জানা গেছে, জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সানাউল মোর্শেদ ও জেলা কৃষি বিপণন কর্মকর্তা মো. আলমগীর হোসেন সঙ্গীয় ফোর্সসহ সোমবার বিকেলে জেলা শহরের নয়আনী বাজারের বিভিন্ন মনোহারী ও খাদ্য দ্রব্যের দোকানে ভ্রাম্যমাণ আদালতের যৌথ অভিযান চালায়। এসময় ২টি দোকানের মালিককে কৃষি বিপণন লাইসেন্স না থাকায় কৃষি বিপণন আইন ২০১৮ সালের ১৯ (ক) ধারায় দোষী সাব্যস্থ করে প্রত্যেককে ২ হাজার টাকা করে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে একই বাজারের ১টি দোকানে লাইসেন্স বিহীন ব্যবসা করা দায়ে কৃষি বিপণন আইন ২০১৮ সালের ১৯ (চ) ধারায় দোষী সাব্যস্থ করে ২ হাজার টাকা জরিমানা করা হয়। পরে দণ্ডিত ওই ৩টি দোকানের মালিকগণ তাদের জরিমানার টাকা ভ্রাম্যমাণ আদালতে তাৎক্ষণিক পরিশোধ করেন।

এছাড়াও ভ্রাম্যমাণ আদালত নয়আনী বাজারের প্রধান সড়কের পার্শ্বে ফুটপাত দখল করে দোকানের পশরা সাজিয়ে দোকান করায় তাদের উচ্ছেদ করে। সেই সাথে পুনরায় ফুটপাতে দোকান বসালে তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেয়া হবে বলে ওইসব দোকানীদের সর্তক করে দেয়া হয়।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০