ঢাকাTuesday , 2 August 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

৫ ছক্কা এক চারে রেকর্ড নাসুমের

admin
August 2, 2022 12:36 pm
Link Copied!

স্পোর্টস ডেস্ক: আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে বাংলাদেশের হয়ে এক ওভারে সবচেয়ে বেশি রান খরচের বাজে নজির গড়লেন বাঁ-হাতি স্পিনার নাসুম আহমেদ।

জিম্বাবুয়ের বিপক্ষে সিরিজের তৃতীয় ম্যাচে তার করা ১৫তম ওভারে টানা চার বলে ছক্কা হাঁকায় রায়ান বুর্ল। পঞ্চম বলে চার আর শেষ বলে ফের ছক্কা হাঁকিয়ে ৩৪ রান আদায় করে নেন বুর্ল। টি-টোয়েন্টিতে এক ওভারে সবচেয়ে বেশি রান খরচের দিক থেকে যৌথভাবে এটি তৃতীয়।

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপে ইংল্যান্ডের তারকা পেসার স্টুয়ার্ড ব্রডের করা ওভারে সর্বোচ্চ ৬টি ছক্কা হাঁকিয়ে ৩৬ রান আদায় করে বিশ্ব রেকর্ড গড়েন ভারতের সাবেক তারকা অলরাউন্ডার যুবরাজ সিং।

২০২১ সালে শ্রীলংকার লেগ স্পিনার আকিলা ধনাঞ্জয়ার করা ওভারে টানা ছয়টি ছক্কা হাাঁকিয়ে যুবরাজের রেকর্ডে ভাগ বসান ওয়েস্ট ইন্ডিজের তারকা ব্যাটসম্যান কায়রন পোলার্ড।

২০২০ সালে নিউজিল্যান্ড সফরে ভারতীয় পেসার সুভম দুবের করা ওভারে ৩৪ রান আদায় করে নেন নিউজিল্যান্ডের টিম সিফার্ট ও রস টেলর। মঙ্গলবার নাসুমের ওভারে ৩৪ রান সংগ্রহ করেন জিম্বাবুয়ের ব্যাটসম্যান রায়ান বুর্ল।

মঙ্গলবার টস জিতে ব্যাটিংয়ে নেমে ইনিংসের প্রথম ৩ ওভারে তাণ্ডব চালিয়ে ২৯ রান স্কোর বোর্ডে যোগ করে স্বাগতিক জিম্বাবুয়ে।

এরপর জিম্বাবুয়েকে স্পিনে কাবু করে টাইগাররা। পরের ৬.১ ওভারে মাত্র ২৬ রান খরচায় জিম্বাবুয়ের ৫ ব্যাটসম্যানকে সাজঘরে ফেরান নাসুম আহমেদ, মেহেদি হাসান, অধিনায়ক মোসাদ্দেক হোসেন ও মাহমুদউল্লাহ রিয়াদ।

অঘোষিত ফাইনালে জিম্বাবুয়ের ওপেনিং জুটি ভাঙেন নাসুম আহমেদ। চতুর্থ ওভারে বোলিংয়ে এসেই প্রথম বলে ওপেনার রাগিস চাকাভাকে ফেরান বাঁ-হাতি এ স্পিনার।

নামুসের পর জিম্বাবুয়ে শিবিরে জোড়া আঘাত হানেন অফ স্পিনার মেহেদি হাসান। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন ওয়েসলি মাধেভেরে ও সিকান্দার রাজা।

পাঁচ নম্বর পজিশনে ব্যাটিংয়ে নেমে মোসাদ্দেক হোসেনের অফ স্পিনে বিভ্রান্ত হয়ে ৮ বলে মাত্র ২ রানে ফেরেন শন উইলিয়ামস।

১০ ওভারে বোলিংয়ে এসেই জিম্বাবুয়ে শিবিরে আঘাত হানেন সাবেক অধিনায়ক মাহমুদউল্লাহ রিয়াদ।

সাম্পতিক বাজে পারফরম্যান্সের কারণে অধিনায়কত্ব হারানো মাহমুদউল্লাহ রিয়াদকে দল থেকেই বাদ দেওয়া হয়। জিম্বাবুয়ে সফরে টি-টোয়েন্টি সিরিজ থেকে বাধ্যতামূলক বিশ্রাম দেওয়া হয় তাকে।

মঙ্গলবার তৃতীয় ও শেষ ম্যাচে দলে ফিরেই উইকেট সাফল্য পান রিয়াদ। তার শিকার হয়ে সাজঘরে ফেরেন জিম্বাবুয়ের অধিনায়ক ক্রেগ আরভিন। সাজঘরে ফেরার আগে ২৭ বলে দুই চার আর এক ছক্কায় ২৪ রান করেন জিম্বাবুয়ের এ ওপেনার।

ইনিংসের উদ্বোধনী ওভারে বোলিংয়ে এসে ৬ রান খরচ করেন বাংলাদেশ দলের তারকা পেসার মোস্তাফিজুর রহমান। এরপর ১৩তম ওভারে বোলিংয়ে এসে মাত্র ২ রানে মিল্টন শুম্বাকে ফেরান মোস্তাফিজ।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০