ঢাকাMonday , 25 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে পুকুরে ব্যতিক্রমী বাসর ঘর

admin
July 25, 2022 6:35 am
Link Copied!

শেরপুরে পুকুরের পানির উপর তৈরি ব্যতিক্রমী ঘরে নববধূকে নিয়ে বাসর করার ঘটনায় তোলপাড় সৃষ্টি হয়েছে। মানুষের মুখে মুখে উঠে এসেছে হালিম মিয়া (২৫) নামে নববিবাহিত সেই যুবকের নাম। শুক্রবার রাতে সদর উপজেলার চরশেরপুর ইউনিয়নের সাতানীপাড়া এলাকায় এমন ব্যতিক্রমী আয়োজন করেন হালিম মিয়ার নানা ও ভাতিজাসহ কয়েকজন। এদিকে পানির উপরে বাসর ঘর তৈরির খবরটি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে শুক্রবার বিকেল থেকে বিভিন্ন এলাকার লোকজন সেই বাসর ঘরটি দেখতে ভীড় জমান। শনিবার বৌ-ভাতের অনুষ্ঠানের দিনেও চলছে একই অবস্থা।

জানা গেছে, চরশেরপুর সাতানীপাড়া এলাকার মো. আব্দুল হামিদের ৯ ছেলে-মেয়ের মধ্যে সবার ছোট মো. হালিম মিয়া পেশায় একটি ওয়ার্কশপের ঝালাই শ্রমিক। তার ইচ্ছা ছিল সীমিত সাধ্যের মধ্যে ব্যতিক্রমীভাবে নিজের বিয়ের আয়োজন করার। সেই ইচ্ছা থেকেই এমন ভিন্ন আয়োজনের কথা মাথায় আসে তার। পরে তার নানা ও ভাতিজাসহ কয়েকজন মিলে বাড়ির পাশে ছোট্ট পুকুরের উপর বাসর ঘর তৈরির কাজ শুরু করেন। ঘরটি সম্পূর্ণ হওয়ার পর সেটির ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়লে ঘরটি দেখতে ভীড় জমাতে শুরু করেন আশেপাশের লোকজন। অনেকেই ঘরের ভেতরে পুকুরের পাড় থেকে সেলফি তোলেন।

শনিবার দুপুরে সরেজমিনে গেলে দেখা যায়, বিয়ে বাড়ির লোকজন ছাড়াও উৎসুক মানুষের ভীড়। আলোচনায় থাকা বর হালিম মিয়া জানান, আমার বিয়ে কথা চূড়ান্ত হওয়ার পর থেকে আমার ব্যতিক্রমী কিছু করার বিষয় মনে হয়। পরে বিষয়টি নিয়ে আমার আমার নানা, চাচা ও ভাতিজাসহ বন্ধুদের সাথে কথা বলি। তারা পুকুরের পানির উপর বাসর ঘর তৈরি করার উদ্যোগ নেয়। গত চার/পাঁচদিন ধরে আমার নানা ও চাচাসহ কয়েক বন্ধু মিলে আমাদের বাড়ির পাশে পুকুরের উপর খুব কষ্ট করে এ বাসর ঘর তৈরি করে। পরে আস্তে আস্তে আশপাশের মানুষ তৈরি বাসর ঘরটি দেখতে আমার বাড়িতে ভীড় জমানো শুরু করে। বিষয়টি তার কাছে খুব ভালো লাগছে বলেও জানান তিনি। হালিমের ভাতিজা রূপন ফরাজি ও সোহেল সরকার বলেন, আমাদের চাচার ইচ্ছা ছিল ব্যতিক্রমীভাবে বিয়ে করবে। পরে তার বিয়ে ঠিক হলে আমরা পারিবারিকভাবে কয়েকবার বসে সিদ্ধান্ত নেই কি করা যায়। এক পর্যায়ে সিদ্ধান্ত হয় পানির উপরে বাসর ঘর করার। পরে বাড়ির পাশের পুকুরের মাঝখানে বাসর ঘর তৈরির কাজ শুরু হয়। বানানোর সময় অনেকেই আজেবাজে কথা বলেছে। তবে ঘরটি সম্পূর্ণ তৈরি হয়ে গেলে ওই বাসর ঘর দেখতে মানুষ ভীড় জমানো শুরু করে।

পার্শ্ববর্তী টাংগারপাড়া এলাকা থেকে বাসর ঘরটি দেখতে আসা যুবক কবির আহমেদ বলেন, এর আগে আমার জীবনে এমন বাসর ঘর দেখি নাই। এক বন্ধুর মাধ্যমে জানতে পেরে দেখতে এসেছি। আসলেই বিষয়টি অন্যরকম।

হেরুয়া তালুকপাড়া থেকে আসা আমিনুল ইসলাম বলেন, পানির মধ্যে বাসর ঘর তৈরির আইডিয়াটি সত্যিই চমৎকার। ঘরটি খুব ভালো হয়েছে। একই কথা জানান শেরপুর শহর থেকে ঘর দেখতে যাওয়া খায়রুল বাশার, বাপ্পী আহমেদসহ বেশ কয়েকজন যুবক।

এব্যাপারে চরশেরপুর ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. সেলিম মিয়া বলেন, আমার ইউনিয়নে এমন একটি ব্যতিক্রমী বাসর ঘর তৈরি করায় মানুষের মাঝে বেশ সাড়া ও হৈ-চৈ শুরু হয়েছে। আমি নিজেও কখনো পানির উপর তৈরি এমন বাসর ঘর দেখিনি। বাসর ঘরটি দেখতে বিভিন্ন এলাকা থেকে এখনও আসছেন উৎসুক লোকজন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০