ঢাকাMonday , 25 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরের ছাত্রলীগ নেতা-কর্মীদের নিয়ে কেন্দ্রীয় নেতাদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

admin
July 25, 2022 6:34 am
Link Copied!

শেরপুর জেলা ছাত্রলীগের কার্যনির্বাহী কমিটি বিলুপ্ত ঘোষণার ২৩ দিনের মাথায় সংগঠনের স্থানীয় নেতা-কর্মীদের নিয়ে মতবিনিময় করেছেন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতারা।

এ উপলক্ষে ২৩ জুলাই শনিবার বিকেলে শহরের চকবাজারস্থ কেন্দ্রীয় শহীদ মিনারে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সভাপতি ও শেরপুরের দায়িত্বপ্রাপ্ত নেতা রাকিবুল ইসলাম ঐতিহ্য। ওইসময় তিনি বলেন, ছাত্রলীগের সাংগঠনিক নেত্রী দেশরত্ন শেখ হাসিনার নেতৃত্বে মহান মুক্তিযুদ্ধে চেতনায় ক্ষুধা-দারিদ্র্যমুক্ত ও উন্নত-স্বচ্ছ সোনার বাংলা প্রতিষ্ঠায় আগামী দিনে ছাত্রলীগকে আরও ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। এজন্য নিতে হবে কঠিন দীপ্ত শপথ। তিনি আরও বলেন, পরিচ্ছন্ন, মেধাবী ও যোগ্যতাসম্পন্ন নেতা-কর্মীদের মাঝ থেকেই সংগঠনের সভাপতি-সাধারণ সম্পাদক নির্বাচিত করা হবে।

কেন্দ্রীয় ছাত্রলীগের সহ-সম্পাদক মাহফুজুর রহমান নয়নের সঞ্চালনায় অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন কেন্দ্রীয় উপ-গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক মোহাম্মাদ হোসাইন, সদ্য বিলুপ্ত জেলা ছাত্রলীগের সভাপতি শোয়েব হাসান শাকিল প্রমুখ।

এসময় জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি ফখরুল মজিদ খোকন, সাংগঠনিক সম্পাদক বশিরুল ইসলাম শেলু ও আনোয়ারুল হাসান উৎপল, সম্পাদকমন্ডলীর সদস্য বিনয় কুমার সাহা, সদস্য আবুল হাশেম, সদর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও ইউপি চেয়ারম্যান আওলাদুল ইসলাম আওলাদ, জেলা স্বেচ্ছাসেবক লীগের যুগ্ম আহ্বায়ক অজয় কুমার চক্রবর্তী জয়, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক নেতা মুরশিদুর রহমান আকন্দ, জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক নাজমুল ইসলাম সম্রাট প্রমুখ উপস্থিত ছিলেন।

মতবিনিময় সভা শেষে জেলা ছাত্রলীগের সভাপতি-সাধারণ সম্পাদক পদে ৪২ জন ছাত্রনেতা তাদের জীবন-বৃত্তান্ত জমা দেন দায়িত্বপ্রাপ্ত কেন্দ্রীয় নেতাদের হাতে। পরে দায়িত্বপ্রাপ্ত নেতারা শহরের চকবাজারস্থ কার্যালয়ে গিয়ে আওয়ামী লীগ নেতৃবৃন্দের সাথে শুভেচ্ছা বিনিময় করেন।

শনিবার রাতে বিষয়টি নিশ্চিত করে জেলা ছাত্রলীগের সদ্য সাবেক সভাপতি শোয়েব হাসান শাকিল বলেন, শোকের মাসে নানা কর্মসূচির ব্যস্ততার কারণে জেলা ছাত্রলীগের কমিটি গঠন সম্ভব না হলেও সেপ্টেম্বরের মধ্যেই তা শেষ করা হবে- এমনটিই জানিয়েছেন দায়িত্বপ্রাপ্ত নেতারা। এদিকে জেলা ছাত্রলীগের কমিটি বিলুপ্ত ঘোষণার পর থেকে পদপ্রত্যাশী নেতা-কর্মীসহ সকলের মাঝে বিরাজ করছে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা।

উল্লেখ্য, ২০১৮ সালের ২৮ জানুয়ারি এক বছর মেয়াদি শেরপুর জেলা শাখা কমিটির অনুমোদন দেন কেন্দ্রীয় ছাত্রলীগের তৎকালীন সভাপতি মো. সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন। এদিকে ওই কমিটির ঘোষণার ২ বছর পর ২০২০ সালের ২৪ নভেম্বর জেলা ছাত্রলীগের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা করা হয়। পরে চলতি বছরের ১ জুলাই সেই কমিটিকে বিলুপ্ত ঘোষণা করেন বর্তমান কেন্দ্রীয় কমিটি।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০