ঢাকাSunday , 24 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ভোক্তা অধিকার আইনে ৩ দোকানীকে জরিমানা

admin
July 24, 2022 5:22 am
Link Copied!

বাণিজ্য মন্ত্রণালয়ের সার্বিক তত্বাবধানে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর শেরপুর জেলা কার্যালয়ের সহকারি পরিচালক মো. রুবেল আহমেদ এর নেতৃত্বে বৃহস্পতিবার (২১ জুলাই) দুপুরে শেরপুর শহরে ২টি ইলেকট্রনিক্স দোকান ও ১টি চটপটি দোকানে অভিযান চালিয়ে ১৫ হাজার টাকা জরিমানা আদায় করেছে।

জানা গেছে, শেরপুর জেলা শহরের চকবাজার ইলেকট্রনিক্স মার্কেটে বৃহস্পতিবার দুপুরে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সহকারি পরিচালক মো. রুবেল আহমেদ, পৌর স্যানেটারী ইন্সপেক্টর শাহাজাদা খাঁন ও সঙ্গীয় ফোর্সসহ অভিযান চালায়।

এসময় জয় ইলেকট্রনিক্স দোকানে চার্জার ফ্যানে বিক্রয় মূল্যে না থাকায় এবং অধিক মূল্যে এসব ইলেকট্রনিক্স সামগ্রী বিক্রয় করার দায়ের ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ এর ৩৭ ও ৪০ ধারায় দোষী সাব্যস্থ করে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।

একইদিন চকবাজার ইচ্ছামনি ইলেকট্রনিক্স দোকানে একই ধারায় দোষী সাব্যস্থ করে ৩ হাজার টাকা জরিমানা করা হয়। অপরদিকে শহরের খরমপুর এলাকায় আছিম চটপটি ও ফুচকা হাউজে অধিক মূল্যে খাদ্য সামগ্রী বিক্রয় করার দায়ে ২ হাজার টাকা জরিমানা করা হয়। এতে তিন দোকানীকে ১৫ হাজার টাকা জরিমানা করা হয়। পরে দণ্ডিত দোকানীরা তাদের জরিমানার টাকা তাৎক্ষণিক পরিশোধ করেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০