ঢাকাWednesday , 20 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুর পৌর স্যানিটারী ল্যান্ড ফিল্ড এর উদ্বোধন

admin
July 20, 2022 11:38 am
Link Copied!

তৃতীয় নগর পরিচালন ও অবকাঠামো উন্নতিকরণ (UGIIP-III) সেক্টর প্রকল্পের অর্থায়নে নবনির্মিত শেরপুর পৌর স্যানিটারী ল্যান্ড ফিল্ড এর উদ্বোধন করা হয়েছে। বুধবার (২০ জুলাই) সকাল ৯টায় শেরপুর পৌরসভার বাস্তবায়নে অষ্টমীতলা নির্মাণধীন পৌর বাস টার্মিনাল সংলগ্ন স্যানিটারী ল্যান্ড ফিল্ড এর উদ্বোধন করেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন।

এর আগে পৌরসভার ৪নং ওয়ার্ড কাউন্সিলর মো. নাছিরুল আলম নাহিদের সভাপতিত্বে উদ্বোধক হিসেবে বক্তব্য রাখেন পৌর মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন। এসময় তিনি বলেন, এ ডাম্পিং স্টেশনটি চালুর হওয়ায় পরিচ্ছন্ন শহর গড়ার ক্ষেত্রে পৌর নাগরিকদের দীর্ঘদিনের একটি দাবি বাস্তবায়িত হলো। এখন সকলের সহযোগিতায় পচনশীল ও অপচনশীল বর্জ্য আলাদা করে সঠিকভাবে বর্জ্য ব্যবস্থাপনা করতে পারলে পরিবেশ দূষণ রোধের পাশাপাশি নান্দনিক শহর গড়া সম্ভব হবে। তিনি আরও বলেন, ভবিষ্যতে এ প্রকল্প থেকে গ্যাস ও বিদ্যুতের মতো জ্বালানি উৎপাদনের পরিকল্পনা রয়েছে, যা দিয়ে পৌরসভার রাজস্ব আয় বৃদ্ধি হবে। এছাড়াও পৌর নাগরিকদের অন্যান্য সুবিধা বাড়াতে এবং সেই সাথে সবুজ নগরায়ন ও পরিচ্ছন্ন শহর গড়তে সকলের সহযোগিতা কামনা করেন।

পৌর কর্মচারী সংসদের সহ সভাপতি নূর ই আলম চঞ্চলের সঞ্চালনায় বক্তব্য রাখেন প্যানেল মেয়র-১ মো. নজরুল ইসলাম, পৌরসভার সচিব আবু লায়েছ বজলুল করিম, শেরপুর প্রেসক্লাব সহ সভাপতি মলয় মোহন বল প্রমুখ।

বক্তব্য শেষে অতিথি ও সাংবাদিকগণ পরিদর্শন করেন। পরে দোয়া পরিচালনা করেন সিনিয়র সাংবাদিক হাকিম বাবুল।

এসময় শেরপুর প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, শেরপুর সাংবাদিক ইউনিয়ন সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক আদিল মাহমুদ উজ্জল, সিনিয়র সাংবাদিক সঞ্জিব চন্দ বিল্টু, আবুল হাসিম, আঃ রফিক মজিদ, জিএম আজফার বাবুল, পৌরসভার প্যানেল মেয়র-২ মো. কামাল হোসেন, প্যানেল মেয়র-৩ নাজমা বেগম, কাউন্সিলর মো. হাবিবুর রহমান হাবিব, রহমত উল্লাহ, ইদ্রিস আলী গেন্দাকুল, সংরক্ষিত মহিলা কাউন্সিলর স্মৃতি পারভীন, হিসাব রক্ষণ কর্মকর্তা হাছান মাহমুদ শেলীম আলম, নির্বাহী প্রকৌশলী দেওয়ান রেজাউল করিম, ওয়ার্ড আওয়ামী লীগ সভাপতিসহ সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০