ঢাকাMonday , 18 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

সিরীয় সংঘাত নিয়ে তেহরানে আলোচনায় বসছেন ইরান, রাশিয়া ও তুরস্কের প্রেসিডেন্ট

admin
July 18, 2022 5:44 am
Link Copied!

ইউক্রেন যুদ্ধের ভয়াবহতা বেড়ে চলার মধ্যেই রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিন সিরীয় সংঘাত নিয়ে ইরান ও তুরস্কের প্রেসিডেন্টের সাথে আলোচনার জন্য মঙ্গলবার তেহরান যাচ্ছেন। খবর এএফপি’র।

আরববিশ্বের এ দেশে ১১ বছরেরও বেশি সময় ধরে চলা এ সংঘাতের অবসানে তথাকথিত ‘আস্তানা শান্তি প্রক্রিয়ার’ অংশ হিসেবে রাশিয়া, তুরস্ক ও ইরানকে সাম্প্রতিক বছরগুলোতে সিরিয়া বিষয়ে আলোচনায় বসতে দেখা যায়।

এ তিনটির সবক’টি দেশ সিরিয়া সংঘাতের ব্যাপারে জড়িত থাকলেও রাশিয়া ও ইরান দেশটির বিরোধীদের বিরুদ্ধে দামেস্ক সরকারকে সহযোগিতা করছে। অপরদিকে তুরস্ক সিরিয়ার বিদ্রোহীদের মদদ দিচ্ছে।

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তায়িপ এরদোগান সিরিয়ার উত্তরাঞ্চলে কুর্দি জঙ্গিদের বিরুদ্ধে নতুন করে অভিযান শুরু করার হুমকি দেওয়ায় মঙ্গলবারের এ সম্মেলনে বসতে যাচ্ছেন তারা।

এদিকে ইরান ইতোমধ্যে সতর্ক করে বলেছে, সিরিয়ায় তুরস্কের যেকোন সামরিক অভিযান ‘এ অঞ্চলকে অস্থিতিশীল’ করে তুলতে পারে। দেশটির প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি এ আলোচনার আয়োজন করছেন। সূত্র : বাসস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০