ঢাকাSunday , 17 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

টাইব্রেকারে জার্মানিকে হারিয়ে বিশ্বকাপের ফাইনালে আর্জেন্টিনা

admin
July 17, 2022 7:44 am
Link Copied!

স্পোর্টস ডেস্ক: শ্বাসরুদ্ধকর সেমিফাইনাল জিতে নারী হকি বিশ্বকাপের ফাইনালে উঠে গেছে আর্জেন্টিনা। জার্মানির বিপক্ষে মূল ম্যাচটি ছিল ২-২ গোলে ড্র। ফল মীমাংসার জন্য টাইব্রেকারে গড়ায় খেলা। যেখানে লা আলবিসেলেস্তেদের জয় ৪-২ গোলের ব্যবধানে।

জার্মানদের বিদায় করে দিয়ে ১২ বছর পর নারী হকি বিশ্বকাপের ফাইনালে উঠলো দুইবারের বিশ্ব চ্যাম্পিয়নরা। আজ (রোববার) বাংলাদেশ সময় দিবাগত রাত দেড়টায় শিরোপা নির্ধারণী ম্যাচে স্বাগতিক নেদারল্যান্ডসের মুখোমুখি হবে আর্জেন্টিনা।

শনিবার রাতে তেরেসায় হওয়া আসরের দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে প্রথম মিনিটেই জার্মানির হয়ে গোল করে বসেন হান্না কারিনা গ্রানিৎজকি। সেই গোলের শোধ দিতে আর্জেন্টিনাকে অপেক্ষা করতে হয় ১৫ মিনিট পর্যন্ত। অগাস্টিনা গোরজেলিনার গোলে সমতা ফেরায় তারা।

এরপর ২৮ মিনিটে গিয়ে অগাস্টিনা আলবার্টারিও গোলে উল্টো লিড নেয় আর্জেন্টিনা। তবে তাদেরকে সরাসরি জয় পেতে দেয়নি জার্মানি। ম্যাচের ৪৫ মিনিটে শার্লট স্টেপেনহোর্স্ট গোল করলে আবারও সমতা ফেরে ম্যাচে। পরে আর কোনো দল গোল করতে পারেনি।

ফলে ম্যাচ গড়ায় টাইব্রেকারে। যেখানে নিজেদের প্রথম ও তৃতীয় শটে গোল করতে ব্যর্থ হয় জার্মানি। অন্যদিকে প্রথম শট মিস করলেও, পরের চার শটে টানা গোল করে জয় নিশ্চিত করে আর্জেন্টিনা। যার সুবাদে ২০১০ সালের পর আবার ফাইনালের টিকিট পায় তারা।

বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে অবশ্য এতোটা বেগ পেতে হয়নি সর্বোচ্চ আটবারের চ্যাম্পিয়ন নেদারল্যান্ডসকে। ফ্রেডরিক মাতলার করা একমাত্র গোলে সহজেই ফাইনালে উঠে গেছে তারা। আজ বাংলাদেশ সময় দিবাগত রাতে হবে শিরোপা নির্ধারণী ম্যাচটি।

উল্লেখ্য, এর আগে ২০০২ ও ২০১০ সালের আসরে ফাইনালে মুখোমুখি হয়েছিল নেদারল্যান্ডস ও আর্জেন্টিনা। দুইবারই শেষ হাসি হেসেছে আর্জেন্টিনা। ২০০২ সালে ১-১ গোল ড্র হওয়ার পর টাইব্রেকারে জেতে ৪-৩ ব্যবধানে। আর ২০১০ সালে আর্জেন্টিনার জয় ৩-১ গোলে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০