ঢাকাSaturday , 16 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুর সদরে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৪৪ পরিবার : পরিদর্শন করলেন জেলা প্রশাসক

admin
July 16, 2022 8:57 am
Link Copied!

‘মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না’ প্রধানমন্ত্রী শেখ হাসিনার এ ঘোষণা বাস্তবায়ন এবং আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় শেরপুর সদর উপজেলায় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পাচ্ছে আরও ৪৪ ভূমিহীন ও গৃহহীন পরিবার। ইতোমধ্যে উপজেলা প্রশাসনের তত্বাবধানে বাস্তবায়নাধীন ঘরগুলোর প্রায় ৮০ ভাগ কাজ শেষ হয়েছে। আগামী ২১ জুলাই সারাদেশে একযোগে এ পর্যায়ের ঘরগুলো আনুষ্ঠানিকভাবে হস্তান্তর করবেন মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

এদিকে সদর উপজেলার বিভিন্ন ইউনিয়নে ঘরগুলোর নির্মাণ কাজ পরিদর্শন করেছেন জেলা প্রশাসক সাহেলা আক্তার। তিনি মঙ্গলবার (১২ জুলাই) দুপুরে উপজেলার কামারেরচর ইউনিয়নে ঘর নির্মাণের কাজ পরিদর্শন করেন। একই সাথে তিনি গুচ্ছগ্রাম পরিদর্শন করেন এবং পুনর্বাসিত পরিবারসমূহের সাথে তাদের সুযোগ সুবিধার বিষয়ে কথা বলেন।

ওইসময় সদর উপজেলার নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস, ইউপি চেয়ারম্যান আলহাজ্ব হাবিবুর রহমান হাবিবসহ জেলা প্রশাসনের কর্মকর্তা, স্থানীয় অন্যান্য জনপ্রতিনিধি ও উপকারভোগীগণ উপস্থিত ছিলেন।

এব্যাপারে সদর উপজেলা নির্বাহী অফিসার জানান, মুজিববর্ষে একজন মানুষও গৃহহীন থাকবে না- প্রধানমন্ত্রীর এ ঘোষণার আওতায় সব উপজেলায় ভূমিহীন ও গৃহহীন পরিবারের মাঝে হস্তান্তরের জন্য নির্মাণাধীন ৪৪টি ঘর প্রস্তুত করা হচ্ছে। ২ লক্ষ ৫৯ হাজার টাকা ব্যয়ে প্রতিটি হাফ বিল্ডিং টিনসেড ঘরে থাকছে দুটি থাকার কক্ষ, বারান্দা, একটি রান্নাঘর ও একটি পাকা ল্যাট্রিন।

তিনি আরো জানান, প্রধানমন্ত্রীর আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ওই ঘরগুলোসহ সারাদেশে নির্মিত ঘরগুলো ২১ জুলাই প্রধানমন্ত্রীর আনুষ্ঠানিকভাবে হস্তান্তরের কথা রয়েছে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০