ঢাকাFriday , 15 July 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

সৌদি যাচ্ছেন বাইডেন, যুবরাজ সালমানের সঙ্গেও হবে বৈঠক

admin
July 15, 2022 8:39 am
Link Copied!

অনলাইন ডেস্ক : চার দিনের মধ্যপ্রাচ্য সফরে রয়েছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। সফরের প্রথম দিনে গত বুধবার ইসরায়েল পৌঁছেছেন তিনি। সেখান থেকে শুক্রবার (১৫ জুলাই) সৌদি আরবে যাচ্ছেন বাইডেন। এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে বিবিসি।

সফরে তিনি সৌদি ক্রাউন প্রিন্স ও দেশটির ডি-ফ্যাক্টো নেতা মোহাম্মদ বিন সালমানের (এমবিএস) সঙ্গেও বৈঠক করবেন।

প্রতিবেদনে বলা হয়েছে, সৌদি আরবের ডি-ফ্যাক্টো শাসক, ক্রাউন প্রিন্স মোহাম্মদ বিন সালমানের সাথে শীর্ষ বৈঠকে অংশ নিতে শুক্রবার দেশটিতে সফরে যাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন। অবশ্য যুবরাজের পাশাপাশি তার বাবা বাদশাহ সালমানের সাথেও সাক্ষাৎ করবেন ডেমোক্র্যাটিক এই প্রেসিডেন্ট।

দুই বছর আগে মার্কিন সংবাদমাধ্যম ওয়াশিংটন পোস্টের কলামিস্ট এবং সৌদি রাজপরিবারের কঠোর সমালোচক জামাল খাশোগির হত্যাকাণ্ডে সম্পৃক্ততার অভিযোগে সৌদি আরবকে ‘পারিয়াহ’ বা অস্পৃশ্য রাষ্ট্রে পরিণত করার প্রতিশ্রুতি দিয়েছিলেন বাইডেন।

যদিও সৌদি যুবরাজ এই হত্যাকাণ্ডে জড়িত থাকার বিষয়টি অস্বীকার করেছেন। কিন্তু মার্কিন গোয়েন্দারা বলছেন, জামাল খাশোগিকে হত্যার বিষয়টি অনুমোদন করেছিলেন মোহাম্মদ বিন সালমান।

বিবিসি বলছে, সৌদি আরব ও যুক্তরাষ্ট্রের শীর্ষ এই নেতৃবৃন্দের আলোচনার বিষয়গুলোর মধ্যে জ্বালানি সরবরাহ, মানবাধিকার এবং নিরাপত্তা সহযোগিতার মতো ইস্যুগুলো রয়েছে।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০