ঢাকাWednesday , 29 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে ১ হাজার কৃষকের মাঝে বিনামূল্যে সার ও বীজ বিতরণ

admin
June 29, 2022 1:20 pm
Link Copied!

শেরপুর জেলার ঝিনাইগাতী উপজেলায় ১ হাজার ১শত কৃষকের মাঝে বিনামূল্যে রোপা আমন ধানের বীজ ও সার বিতরণ করা হয়েছে।

বুধবার (২৯ জুন) সকাল ১১টায় উপজেলা কৃষি অফিস সম্মেলন কক্ষে কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে ও উপজেলা প্রশাসনের সহযোগিতায় উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ হুমায়ুন দিলদারের সভাপতিত্বে খরিপ-২/২০২২-২৩ মৌসুমে প্রণোদনা কর্মসূচির আওতায় বীজ ও সার বিতরণ কার্যক্রম উদ্বোধন করেন প্রধান অতিথি উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ।

এসময় অতিরিক্ত কৃষি অফিসার দিলরুবা আক্তার, কৃষি সম্প্রসারণ কর্মকর্তা ফরহাদ হোসেন, উপজেলা যুবলীগের সাধারণ সম্পাদক শাহ আলম, কৃষি অফিসের উপ-সহকারী কৃষি অফিসার ও কৃষক-কৃষাণীগণ উপস্থিত ছিলেন।

উপজেলা কৃষি অফিস সূত্রে জানা গেছে, সরকার আউশ ও বোরোর পাশাপাশি এবছর রোপা আমন ধান আবাদে কৃষকদের উৎসাহিত করতে বিনামূল্যে বীজ ও সার দিচ্ছে। এতে করে আমনের আবাদও উৎপাদন বৃদ্ধি পাবে। এ উপজেলায় ৭টি ইউনিয়নে ১ হাজার ১শত কৃষক প্রণোদনা পাচ্ছে। কৃষি প্রণোদনার মধ্যে ছিল- ৫ কেজি উফশী জাতের ধান বীজ, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০