ঢাকাTuesday , 28 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

হেডিংলি টেস্ট: বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে পঞ্চমবারের মত হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড

admin
June 28, 2022 6:05 am
Link Copied!

স্পোর্টস বার্তা ডেস্ক:বিশ্ব চ্যাম্পিয়ন নিউজিল্যান্ডকে পঞ্চমবারের মত হোয়াইটওয়াশ করলো ইংল্যান্ড। তিন ম্যাচ সিরিজের তৃতীয় ও শেষ টেস্টে নিউজিল্যান্ডকে আজ  ৭ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। ফলে তিন ম্যাচের সিরিজ ৩-০ ব্যবধানে জিতে নিলো ইংলিশরা।
২৯৬ রানের টার্গেটে খেলতে নেমে চতুর্থ দিন শেষে ২ উইকেটে ১৮৩ রান করেছিলো ইংল্যান্ড। ৮ উইকেট হাতে নিয়ে ম্যাচ জিততে আরও ১১৩ রান দরকার ছিলো ইংলিশদের। ওলি পোপ ৮১ ও জো রুট ৫৫ রানে অপরাজিত ছিলেন।

পঞ্চম ও শেষ দিনের শুরুতে, পোপ ৮২ রানে থামলেও রুটের সাথে ইংল্যান্ডের জয় নিশ্চিত করেন জনি বেয়ারস্টো। চতুর্থ উইকেটে অবিচ্ছিন্ন ১১১ রানের জুটি গড়েন তারা। ব্যাট হাতে আরও একবার ঝড় তুলেন বেয়ারস্টো। টি-টোয়েন্টি মেজাজে খেলে ৪৪ বলে ৮টি চার ও ৩টি ছক্কায় অপরাজিত ৭১ রান করেন বেয়ারস্টো। ম্যাচের প্রথম ইনিংসে ১৫৭ বলে ১৬২ রান করেছিলেন বেয়ারস্টো।

১১টি চার ও ১টি ছক্কায় ১২৫ বলে ৮৬ রানে অপরাজিত থাকেন রুট। ম্যাচ সেরা হয়েছেন ইংল্যান্ডের জ্যাক লিচ ও সিরিজ সেরা হন রুট।

২০২১ সালের জানুয়ারির পর সিরিজ জয়ের স্বাদ পেলো  ইংল্যান্ড। এসময় পাঁচটি সিরিজ খেলে, সবগুলোতেই হারে ইংলিশরা।
এই সিরিজ জয়ে বিশ^ টেস্ট চ্যাম্পিয়নশিপে ১৫ ম্যাচে ৪ জয়, ৭ হার ও ৪ ড্রতে ৫২ পয়েন্ট নিয়ে টেবিলের সপ্তমস্থানে ইংল্যান্ড। আর ৯ ম্যাচে ২ জয়, ৬ হার ও ১ ড্রতে ২৮ পয়েন্ট নিয়ে টেবিলের অষ্টমস্থানে নিউজিল্যান্ড। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের প্রথম আসরে চ্যাম্পিয়ন হয়েছিলো নিউজিল্যান্ড।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০