ঢাকাTuesday , 28 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ঝিনাইগাতীতে শিক্ষক ও সুপারভাইজারগণের বুনিয়াদী প্রশিক্ষণ

admin
June 28, 2022 1:22 pm
Link Copied!

উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় আউট অব স্কুল চিল্ড্রেন (পিইডিপি-৪) প্রোগ্রামের শিক্ষক ও সুপারভাইজারগণের ১২ দিনব্যাপী বুনিয়াদী প্রশিক্ষণের উদ্বোধন করা হয়েছে। ঝিনাইগাতী উপজেলা নির্বাহী অফিসার ফারুক আল মাসুদ প্রধান অতিথি হিসেবে ওই প্রশিক্ষণের উদ্বোধন করেন।

সোমবার (২৭ জুন) সকাল ১১টায় উপজেলা পরিষদ সম্মেলন কক্ষে উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো জেলা সহকারি পরিচালক সৈয়দ মোক্তার হোসেনের সভাপতিত্বে ও প্রত্যয় এর জেলা প্রোগ্রাম অফিসার সাইফুল ইসলামের সঞ্চালনায় বেসরকারি উন্নয়ন সংস্থা প্রমোশনাল রিসার্স এ্যাডভোকেসি ট্রেনিং এ্যাকশন ইয়ার্ড (প্রত্যয়) এর সহযোগিতায় জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ওই প্রশিক্ষণের আয়োজন করে।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মোস্তফা কামাল, উপজেলা শিক্ষা অফিসার (ভারপ্রাপ্ত) মো. নূরন্ নবী। জানা গেছে, দেশের ৮ থেকে ১৪ বছর বয়সী বিদ্যালয় বহির্ভূত এবং ঝড়েপড়া শিশুদের উপানুষ্ঠানিক ধারায় প্রাথমিক শিক্ষা প্রদান শেষে শিক্ষার মূল ধারায় ফিরিয়ে আনা। এটি একটি উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম হলেও এখানে জাতীয় শিক্ষাক্রম ও পাঠ্যপুস্তক বোর্ডের শিক্ষাক্রম এবং পাঠ্যপুস্তক ব্যবহার করে শিক্ষাবঞ্চিত শিশুদের প্রাথমিক শিক্ষা কার্যক্রম পরিচালিত হচ্ছে। উপানুষ্ঠানিক শিক্ষা কার্যক্রম মাঠ পর্যায়ে বাস্তবায়ন করতে দেশব্যাপী শিক্ষা কার্যক্রম পরিচালনা করা হয়েছে। প্রাথমিকভাবে ১০ লক্ষ শিশুকে এ কার্যক্রমের মাধ্যমে শিক্ষা দেয়ার লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

উল্লেখ্য, উপজেলার ৭টি ইউনিয়নের মোট ৪০ জন শিক্ষক ও সুপারভাইজারদের বুনিয়াদী প্রশিক্ষণ প্রদান করা হবে।

হারুন অর রশিদ দুদু/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০