ঢাকাSaturday , 25 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি অনুষ্ঠিত

admin
June 25, 2022 10:04 am
Link Copied!

“পদ্মা সেতুর উদ্বোধন দেশবাসীর স্বপ্ন পূরণ” ও “আমার টাকায় আমার সেতু বাংলাদেশের পদ্মা সেতু” এ প্রতিপাদ্যকে সামনে রেখে স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন উপলক্ষে শেরপুরে বর্ণাঢ্য র‌্যালি ও শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম (ইনডোর) মিলনায়তনে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধনী অনুষ্ঠান সরাসরি সম্প্রচার করা হয়েছে।

শনিবার (২৫ জুন) সকাল ৯টায় শেরপুর জেলা প্রশাসনের আয়োজনে জেলা প্রশাসক কার্যালয় চত্বর থেকে জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি’র নেতৃত্বে এক বর্ণাঢ্য বের করা হয়।

সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, জেলা আওয়ামী লীগ নেতৃবৃন্দ, শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক ও শিক্ষার্থীদের অংশগ্রহণে র‌্যালিটি জেলা শহরের প্রধান সড়ক প্রদক্ষিণ করে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে গিয়ে শেষ হয়।

পরে ইনডোর স্টেডিয়ামে মাননীয় প্রধানমন্ত্রী কর্তৃক পদ্মা সেতুর উদ্বোধন অনুষ্ঠান সরাসরি বড় পর্দায় প্রদর্শন করা হয়। এসময় উদ্বোধনী অনুষ্ঠানে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দেশ প্রেমিক জনগণের আস্থা ও সমর্থনের ফলেই আজকে উন্নয়নের এ নতুন অধ্যায় উন্মোচিত হয়েছে। “আগামী দিনেও গণমানুষের আশা-আকাঙ্ক্ষা স্বপ্ন পূরণে আমরা আন্তরিকভাবে কাজ করে যাব। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিব কখনো কারো কাছে মাথা নত করেনি এবং আমরাও কারো কাছে মাথা নত করবো না। এছাড়াও তিনি আরো বলেন, সকলের সম্মিলিত প্রচেষ্ঠায় ক্ষুধা, দারিদ্রমুক্ত ও উন্নত সমৃদ্ধ জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের লালিত স্বপ্নের সোনার বাংলাদেশ গড়ে তুলতে সক্ষম হব ইনশাআল্লাহ। পদ্মা সেতু নির্মাণ কাজে দেশী ও বিদেশী প্রকৌশলী, পরামর্শক, কর্মকর্তা-কর্মচারী, নিরাপত্তা কাজে নিয়োজিত সেনাবাহিনী নির্মাণ শ্রমিকসহ সেতুর দুই প্রান্তের জামিনদাতা এবং সেতু প্রকল্প বাস্তবায়নে সহায়তা করায় তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন। সেই সাথে পদ্মা সেতু আনুষ্ঠানিক উদ্বোধনের মাহিন্দ্রক্ষণে দেশবাসীকে তিনি আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

বক্তব্য শেষে মুন্সীগঞ্জের মাওয়া প্রান্তে টোল পরিশোধ শেষে উদ্বোধনী ফলক ও ম্যুরাল-১ উন্মোচনের মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদ্মা সেতু উদ্বোধন করেন।

এরই অংশ হিসেবে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তারের নেতৃত্বে শ্বেত কবুতর অবমুক্ত ও ফেস্টুন-বেলুন উড়িয়ে উৎসবে অংশগ্রহণ করেন।

পদ্মা সেতু উদ্বোধন অনুষ্ঠান সরাসরি সম্প্রচারের সময় শেরপুর মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম ইনডোরে শেরপুরের জেলা প্রশাসক সাহেলা আক্তার, পুলিশ সুপার মো. হাসান নাহিদ চৌধুরী, জেলা পরিষদ প্রশাসক মো. হুমায়ুন কবীর রুমান, প্রধান নির্বাহী কর্মকর্তা (উপ-সচিব) সাইয়েদ এ.জেড মোরশদে আলী, সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য, জেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এডভোকেট চন্দন কুমার পাল পিপি, শেরপুরের স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক (ভারপ্রাপ্ত) মোহাম্মদ তোফায়েল আহমেদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ, শেরপুর পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, সদর উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. রফিকুল ইসলাম, সদর উপজেলা নির্বাহী অফিসার মেহনাজ ফেরদৌস সহ বিভিন্ন সরকারি ও বেসরকারি দপ্তরের কর্মকর্তা-কর্মচারী, পুলিশ বিভাগের কর্মকর্তা-কর্মচারী, জেলা আওয়ামী লীগ, সদর উপজেলা আওয়ামী লীগ, জেলা মহিলা আওয়ামী লীগ, পৌর আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ, তাতীলীগ, মৎস্যজীবী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০