ঢাকাWednesday , 22 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

ছয় গোলের রোমাঞ্চে মোহামেডানকে হারাল আবাহনী

admin
June 22, 2022 1:16 pm
Link Copied!

স্পোর্টস বার্তা ডেস্ক: প্রথম লেগে মোহামেডানের বিপক্ষে জিততে ঘাম ঝরাতে হয়েছিল আবাহনীকে। তবে দ্বিতীয় লেগে দাপুটে জয় তুলে নিল আকাশি-নীলরা। কুমিল্লার শহীদ ধীরেন্দ্রনাথ দত্ত স্টেডিয়ামে মোহামেডানের বিপক্ষে ৪-২ ব্যবধানে জিতেছে আবাহনী। জোড়া গোল করেছেন দরিয়েলতন।

বাকি দুই গোল কলিন্দ্রেস ও ইমন মাহমুদের। সাদা-কালোদের হয়ে গোল করেছেন সোলেমান দিয়াবাতে ও শাহরিয়ার ইমন। প্রথম লেগে সিলেট জেলা স্টেডিয়ামে সোহেল রানার একমাত্র গোলে মোহামেডানকে হারিয়েছিল আবাহনী।

কুমিল্লার ধর্মসাগর পারে ম্যাচের প্রথমার্ধেই ছয় গোলের দেখা মেলে। শুরুর ১০ মিনিটের মধ্যে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় আবাহনী। তবে দ্রুতই সাড়া দিয়ে ম্যাচে ফিরে আসে মোহামেডান। ৪৩ মিনিট থেকে প্রথমার্ধের শেষ বাঁশি বাজার আগে নাটকীয়তার দেখা দেয়। ইমন মাহমুদের গোলে আবাহনী ব্যবধান বাড়ালে দুই মিনিটের মধ্যেই ৩-২ করে ফেলে মোহামেডান। কিন্তু যোগ করা সময়ের দুই মিনিটের ব্যবধানে দরিয়েলতনের গোল ৪-২ করে ফেলে। তবে দ্বিতীয়ার্ধে কোনো দলই পারেনি গোলের মুখ খুলতে।

পঞ্চম মিনিটে দানিয়েল কলিন্দ্রেসের শট ঝাঁপিয়ে আটকান মোহামেডান গোলরক্ষক সুজন। কিন্তু তিন মিনিট পরই কোস্টারিকানের অলিম্পিক গোলে এগিয়ে যায় আবাহনী। কলিন্দ্রেসের নেওয়া কর্নার সরাসরি দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। দুই মিনিট পরই ব্যবধান দ্বিগুণ করে নেয় আকাশি-নীলরা। নুরুল নাইম ফয়সালের পাস ধরে বক্সে ঢুকে দুই ডিফেন্ডারের ফাঁক দিয়ে নিখুঁত শটে জাল খুঁজে নেন দরিয়েলতন গোমেজ।

মোহামেডান ঘুরে দাঁড়ানোর উপলক্ষ পায় ১৯ মিনিটে। আলমগিরের আড়াআড়ি ক্রসে সোলেমান দিয়াবাতের সাইড ভলিতে পরাস্ত হন গোলরক্ষক শহীদুল আলম সোহেল। দারুণভাবে ম্যাচে ফিরে আসে সাদা-কালোরা। এ অর্ধের শেষ দিকে আরো জমে ওঠে ম্যাচ। ৪০তম মিনিটে চোট পেয়ে কিছুটা খোঁড়াতে খোঁড়াতে মাঠ ছাড়েন আবাহনীর ব্রাজিলিয়ান মিডফিল্ডার রাফায়েল অগাস্তো, বদলি নামেন ইমন মাহমুদ। তিন মিনিট পরই গোল পান তিনি। কলিনদ্রেসের শট সুজন ফিস্ট করার পর বক্সেই পেয়ে যান ইমন, ফিরতি শটে জাল কাঁপান এই মিডফিল্ডার।

প্রথমার্ধের যোগ করা সময়ে আরো দুই গোলের দেখা মেলে। দ্বিতীয় মিনিটে অনিক হোসেনের লম্বা পাস ধরে নাইমকে কাটিয়ে জায়গা করে নিয়ে বাঁ পায়ের শটে স্কোরলাইন ৩-২ করে ফেলেন শাহরিয়ার ইমন। যোগ করা সময়ের পঞ্চম মিনিটে কলিন্দ্রেসের কর্নারে দরিয়েলতনের ব্যাক হেডে ব্যবধান ফের বাড়িয়ে নেয় আবাহনী।

দ্বিতীয়ার্ধের শুরুতেই গোলকিপার পরিবর্তন করে মোহামেডান। সুজনকে তুলে মাঠের নামানো হয় আহসান হাবিব বিপুকে। এরপর দুই দলই বলের দখল নেওয়ার চেষ্টা করতে থাকে। তবে কোনো দলই পারেনি তেমন গোছাল আক্রমণ করতে। ৮০ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় আবাহনী। দ্বিতীয় হলুদ কার্ড দেখে মাঠ ছাড়েন রক্ষণভাগের খেলোয়াড় রেজাউল রেজা। ৯০ মিনিটে বল জালে জড়িয়েছিলেন বদলি নামা সাহেদ মিয়া; কিন্তু অফসাইডের পতাকা তোলেন সহকারী রেফারি। ফলে ব্যবধান কমানো হয়নি সাদা-কালোদের। রোমাঞ্চকর জয় নিয়ে মাঠ ছাড়ে আবাহনী।

দিনের আরেক ম্যাচে রাজশাহীর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়ামে উত্তর বারিধারাকে ৩-২ ব্যবধানে হারিয়েছে বাংলাদেশ পুলিশ।

১৬ ম্যাচে ৩৫ পয়েন্ট নিয়ে লিগ টেবিলের দ্বিতীয় অবস্থানেই থাকল আবাহনী। সমান ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে ষষ্ঠ স্থানে মোহামেডান। ১৬ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে সপ্তম স্থানে পুলিশ, ১২ পয়েন্ট নিয়ে নবম স্থানে বারিধারা। ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০