ঢাকাMonday , 20 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে সম্মিলিত সাংস্কৃতিক জোটের সমাবেশ অনুষ্ঠিত

admin
June 20, 2022 1:43 pm
Link Copied!

সংস্কৃতিকে জাতির মনন বিকাশের সোপান বিবেচনা করে জাতীয় বাজেটের কমপক্ষে ১% সংস্কৃতি খাতে বরাদ্দ রাখা ও সম্মিলিত সাংস্কৃতিক জোটের ৮ দফা বাস্তবায়নের দাবিতে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে।

শনিবার (১৮ জুন) বিকেল ৪টায় জেলা শহরের নিউমার্কেট মোড়ে সম্মিলিত সাংস্কৃতিক জোট শেরপুর জেলা শাখার সভাপতি আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটনের সভাপতিত্বে সমাবেশ অনুষ্ঠিত হয়। এতে বক্তব্য রাখেন শেরপুর সদর উপজেলা পরিষদ মহিলা ভাইস চেয়ারম্যান ও সংস্কৃতিকর্মী সাবিহা জামান শাপলা, জেলা উদীচীর সভাপতি অধ্যাপক তপন সারওয়ার, সহ-সভাপতি এসএম আবু হান্নান, পাতাবাহার খেলাঘর আসরের সহ-সভাপতি প্রভাষক মলয় চাকী, সাধারণ সম্পাদক দিপক দাম, জাতীয় রবীন্দ্র সংগীত সম্মিলন পরিষদ জেলা শাখার সভাপতি সঞ্চিতা হোড় দিপু, বাংলাদেশ নৃত্যশিল্পী সংস্থার সভাপতি কমল কান্তি পাল, ঝংকার সাংস্কৃতিক সংসদের সভাপতি আব্দুল কাদের, রূপান্তর শিল্পীগোষ্ঠীর সভাপতি রাজু, নন্দন সংগীত নিকেতনের পরিচালক দেবাশীষ দাস মিলন, সুরের ভূবনের পরিচালক ইউসুফ আলী রবিন প্রমুখ।

সম্মিলিত সাংস্কৃতিক জোট কেন্দ্রীয় কমিটি ঘোষিত ৮দফা দাবী পাঠ করেন ও সমাবেশ পরিচালনা করেন জোটের যুগ্ম সাধারণ সম্পাদক মো. মমিনুল ইসলাম।

সমাবেশে বক্তারা বলেন, ১৯৫২ সালের ভাষা আন্দোলন শুধুমাত্র সংস্কৃতিকর্মীদের অগ্রণী ভূমিকায় রাষ্ট্রভাষা বাংলা হিসেবে আমরা পাই এবং সেই ধারাবাহিকতায় ১৯৭১ সালের মহান মুক্তিযুদ্ধের সময়ও স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পীসহ সারাদেশের দেশপ্রেমী শিল্পীদের উৎসাহপূর্ণ কার্যক্রমের মাধ্যমে বীর মুক্তিযোদ্ধাগণ উদ্বুদ্ধ হয়ে ঝাঁপিয়ে পরেন মহান মুক্তিযুদ্ধে। তাই মাননীয় প্রধানমন্ত্রীর প্রতি আকুল আবেদন জানানো হয় যে সংস্কৃতিকর্মীদের দুদর্শা হতে মুক্তি এবং সারাদেশে সংস্কৃতিকে এগিয়ে নিতে পর্যাপ্ত প্রশিক্ষণসহ শিল্পীদের উপযুক্ত সম্মানী প্রদান করতে জাতীয় বাজেটে নূন্যতম ১% বরাদ্দ প্রয়োজন।

এসময় অন্যান্যের মধ্যে শেরপুর পৌর লেডিস ক্লাবের সভাপতি শাহিনা আক্তার পারভীন, পাতাবাহার খেলাঘর আসরের সাবেক সভাপতি অধ্যাপক শিবশংক কারুয়া, উস্তাদ উদয় শংকর সাহা, মুক্তি শংকর সাহা, পাতাবাহার খেলাঘর আসরের সহ-সভাপতি প্রদীপ সাহা কার্তিক, তৃষ্ণা শিল্পীগোষ্ঠীর সভাপতি মজিবুর রহমান, সাংস্কৃতিকর্মী শূভংকর সাহা, আজকের তারণ্য স্বেচ্ছাসেবী সংগঠনের সভাপতি রবিউল ইসলাম রতন, সাধারণ সম্পাদক দিপ্ত মোদকসহ প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০