ঢাকাTuesday , 14 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে সফলভাবে সম্পৃক্ত হতে চায় : সালমান এফ রহমান

admin
June 14, 2022 6:28 am
Link Copied!

প্রধানমন্ত্রীর বেসরকারি শিল্প ও বিনিয়োগ উপদেষ্টা সালমান এফ রহমান  বলেছেন, বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবে সফলভাবে সম্পৃক্ত হতে চায়। ১৩ জুন সোমবার রাজধানীর স্যামসাং রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট ইনস্টিটিউট পরিদর্শনকালে তিনি বলেন, “চতুর্থ শিল্প বিপ্লবের চ্যালেঞ্জ সফলভাবে মোকাবেলায় সরকারের বিভিন্ন পরিকল্পনা রয়েছে।”

সালমান বলেন, “রোবোটিক্স, কৃত্রিম বুদ্ধিমত্তা, কোয়ান্টাম মেকানিক্স নিয়ে কাজ করতে হলে আমাদের প্রথমে কোডিংয়ের ভাষা শিখতে হবে। এ জন্য আমরা প্রাথমিক বিদ্যালয় পর্যায়ে শিক্ষার্থীদের কোডিং সম্পর্কে ধারণা দেয়ার উদ্যোগ নিয়েছি, যা তাদেরকে ভবিষ্যতে দক্ষ প্রোগ্রামার হতে সাহায্য করবে।”

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে সরকার তরুণ প্রজন্মকে দক্ষ জনশক্তি হিসেবে গড়ে তুলতে তথ্য প্রযুক্তির সর্বাধুনিক জ্ঞান প্রদানে বিভিন্ন কর্মসূচি হাতে নিয়েছে। তিনি আরও বলেন, “আমরা ইতোমধ্যে ‘ডিজিটাল বাংলাদেশ’ কর্মসূচি বাস্তবায়ন করেছি। আমরা এখন ‘স্মার্ট বাংলাদেশ’ প্রতিষ্ঠার দিকে এগিয়ে যাচ্ছি।”

বাংলাদেশের তরুণ প্রকৌশলীরা স্যামসাং রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট সেন্টারে দক্ষতার সঙ্গে কাজ করছে শুনে সালমান এফ রহমান দক্ষিণ কোরিয়া সরকার ও  স্যামসাংকে ধন্যবাদ জানান। সূত্র : বাসস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০