ঢাকাMonday , 13 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে জেলা আইনজীবী সমিতি থেকে তিন আইনজীবীর পদত্যাগ

admin
June 13, 2022 12:31 pm
Link Copied!

শেরপুর জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদে থাকা বিএনপি পন্থী তিন আইনজীবী নেতা ১২ জুন রোববার দুপুর ২টার দিকে বিভিন্ন অভিযোগ এনে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট মো. মোখলেসুর রহমান আকন্দর কাছে তাদের স্ব-স্ব পদত্যাগপত্র দাখিল করেছেন।

পদত্যাগকারী নেতৃবৃন্দরা হলেন- জেলা আইনজীবী সমিতির সহ সভাপতি এডভোকেট মো. আশরাফুল আলম (লিচু), সহ সাধারণ সম্পাদক এডভোকেট মোহাম্মদ রাশেদুর রহমান (রাসেল), ক্রীড়া ও সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক মোক্তারোজ্জামান (মুক্তার)।

পদত্যাগপত্র সূত্রে জানা গেছে, শেরপুর জেলা আইনজীবী সমিতির গঠনতন্ত্র অনুযায়ী মেয়াদ উত্তীর্ণ হওয়ার পর চলিত বছরের ২১ জানুয়ারি সমিতির উপদেষ্টা পরিষদ ও কার্যনির্বাহী পরিষদের যৌথ সভার গৃহীত সিদ্ধান্ত হওয়ার কথা থাকলেও এবং পরবর্তী মে মাসের শেষ বৃহস্পতিবার কার্যনির্বাহী পরিষদের নির্বাচন অনুষ্ঠিত তারিখ ধার্য্য করা হয়। এতে পদত্যাগকারী তিন আইনজীবী ওই নেতৃবৃন্দরা ক্ষুব্ধ হয়ে বলেন, জেলা আইনজীবী সমিতি একটি সু-শৃংখলা সংগঠনের বর্তমান নেতৃবৃন্দগণ সভার সিদ্ধান্ত অনুযায়ী কোন পদক্ষেপ গ্রহণ না করা এবং সভার সিদ্ধান্ত বাস্তবায়ন না করার ফলে জেলা আইনজীবী সমিতির কার্যনির্বাহী পরিষদের আর কোন কার্যকারিতা নেই বলে তারা এমনটাই অভিযোগ করেছেন। এছাড়াও কার্যনির্বাহী পরিষদের এমন কার্যক্রমে এবং নেতৃবৃন্দদের অসাংবিধানিক সমিতি পরিচালনার জন্য সমিতির বিজ্ঞ সদস্যগণের নানা প্রশ্নের সম্মুখিন হচ্ছিলেন পদত্যাগকারী ওই তিন আইনজীবী নেতারা। এমতাবস্থায় সমিতির গঠনতন্ত্রের সংকট উত্তরনার্থে এবং সমিতির মানমর্যাদা ভাবমুর্তি ও সমিতির সদস্যগণের ভোটের মর্যাদা রক্ষার স্বার্থে সংগঠন থেকে সহ সভাপতি মো. আশরাফুল আলম (লিচু), সহ সাধারণ সম্পাদক মোহাম্মদ রাশেদুর রহমান (রাসেল), ক্রীড়া ও সাংষ্কৃতিক বিষয়ক সম্পাদক মোক্তারোজ্জামান (মুক্তার) পদত্যাগ করেছেন।

এব্যাপারে জেলা আইনজীবী সমিতির সভাপতি এডভোকেট বীর মুক্তিযোদ্ধা মো. মোখলেসুর রহমান আকন্দর সাথে তার অফিসে কথা হলে তিনি জানান, জেলা আইনজীবী সমিতির ওই তিন নেতার পদত্যাগপত্র তার কাছে দিয়েছেন। তবে আগামী ১৬ জুন অথবা ২০ জুন কার্যনির্বাহী পরিষদের সভায় অথবা সাধারণ সভায় তাদের পদত্যাগের বিষয়টি নিয়ে উস্খাপন করা হবে বলে জানিয়েছেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০