ঢাকাMonday , 6 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

লড়াইয়ের প্রচন্ডতা বৃদ্ধির মধ্যেই যুদ্ধক্ষেত্র পরিদর্শন ইউক্রেন প্রেসিডেন্টের

admin
June 6, 2022 7:45 am
Link Copied!

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রোববার দনবাসে যুদ্ধক্ষেত্র পরিদর্শন করেছেন। দেশটির পূর্বাঞ্চলীয় এই শিল্প এলাকায় যুদ্ধের ভয়াবহতা বেড়ে যাওয়ার মধ্যেই তিনি এ সফরে যান। খবর এএফপি’র।

জেলেনস্কি লিসিচানস্কের বিভিন্ন কমান্ড পোস্ট ও যুদ্ধক্ষেত্রের অবস্থান পরিদর্শন করেন। এ যুদ্ধক্ষেত্র সেভারোদনেৎস্ক থেকে সিভারস্কি দনেৎস পর্যন্ত বিস্তৃত। সেখানে ইউক্রেন সেনাদের রুশ বাহিনীর বিরুদ্ধে যুদ্ধে ঘুরে দাঁড়াতে দেখা যাচ্ছে। এর আগে, রাশিয়ার সৈন্যরা কৌশলগতভাবে গুরুত্বপূর্ণ এ নগরীর অঞ্চল বিশেষ দখল করেছিল।

প্রেসিডেন্টের দপ্তর জানায়, তিনি ইউক্রেনের দক্ষিণপশ্চিমাঞ্চলীয় দনবাসের দনেৎতস্ক এলাকার বাখমুতও পরিদর্শন করেন এবং সৈন্যদের সাথে কথা বলেন।

তিনি সেনাদের বলেন, ‘আমি আপনাদের মহান কাজ, আপনাদের সেবা, আমাদের ও আমাদের রাষ্ট্রের সকলকে রক্ষা করার জন্য আপনাদের ধন্যবাদ জানাতে চাই।’ তিনি আরও বলেন, ‘আপনারা নিজেদের যত্ন নেবেন।’

জেলেনস্কি যুদ্ধক্ষেত্র পরিদর্শনের পর তার প্রাত্যহিক সান্ধ্যকালীন ভাষণে বলেন, ‘আমি তাদের সকলের সাথে সাক্ষাত করতে পেরে গর্বিত। এ সময় আমি তাদের সাথে করমর্দন করেছি, বিভিন্ন কথা বলেছি এবং তাদের প্রতি আন্তরিক সমর্থন জানিয়েছি।’

এছাড়া প্রেসিডেন্ট মারিউপোলের বাসিন্দাদের সাথে সাক্ষাত করতে দক্ষিণপূর্বাঞ্চলীয় জাপোরিঝজিয়া সফর করেন। এসব নাগরিক রাশিয়ার হামলার সময় এ বন্দরনগরী ত্যাগ করতে সমর্থ হয়েছিলেন। রুশ বাহিনীর হামলায় নগরীটি ধ্বংস্তুপে পরিণত হয়।

সূত্র : বাসস

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০