ঢাকাSaturday , 4 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

জনসেবা করতে হলে আগে বড় মনের অধিকারী হতে হবে : মতিয়া চৌধুরী

admin
June 4, 2022 12:48 pm
Link Copied!

জনসেবা করতে হলে আল্লাহর রহমতের পাশাপাশি আগে বড় মনের অধিকারী হওয়া জরুরি বলে মন্তব্য করেছেন বাংলাদেশ আওয়ামী লীগ প্রেসিডিয়াম সদস্য, কৃষি মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সভাপতি, সাবেক কৃষিমন্ত্রী, নকলা-নালিতাবাড়ীর সংসদ সদস্য অগ্নিকন্যা বেগম মতিয়া চৌধুরী।

২ জুন বৃহস্পতিবার শেরপুর জেলার নকলা উপজেলার দিশারী উচ্চ বিদ্যালয় মাঠে নিজ অর্থায়নে শিক্ষার্থীদের মাঝে উদ্দীপনা পুরষ্কার স্বরূপ নগদ অর্থ সহায়তা, সৌরবাতি ও টেবিল ফ্যান বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মতিয়া চৌধুরী এমপি এসব কথা বলেন।

তিনি আরো বলেন, স্বাধীন বাংলার রূপকার বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান এঁর স্বপ্নের সোনার বাংলাদেশ আওয়ামী লীগ সরকারের হাত ধরে আজ বিশ্ব দরবারে শিক্ষাসহ বিভিন্ন উন্নয়নের ক্ষেত্রে রোল মডেলে পরিণত হয়েছে। আমরা আজ খাদ্যসহ অনেক কিছুতেই স্বয়ংসম্পূর্ণ। তবে কেউ কেউ আওয়ামী লীগ সরকারের এই উন্নয়ন দেখে হিংসায় অনেক কিছু বলা বলি করে। এমনসব লোকদের উদ্দেশ্যে তিনি বলেন, আল্লাহর রহমতে আমাদের দেশে কোন সম্পদের কমতি নেই। দেশ পরিচালনা করতে গিয়ে এসব সম্পদ নিজেরা লুটেপুটে খাওয়ার চেয়ে মানব সেবায় ব্যয় করা দরকার। তবে মানব সেবা করতে হলে আল্লাহর রহমতের পাশাপাশি বড় মন থাকা জরুরি। তাই দেশ ও জাতির উন্নয়নে আওয়ামী লীগ সরকার যা করে যাচ্ছে, তাদেখে হিংসায় জনবিচ্ছিন্ন না থেকে ও বাজে সমালোচনা না করে উন্নয়নমূলক সকল কাজে সমর্থন দিয়ে সহযোগিতার মনোভাব নিয়ে জনগনের পাশে থাকার পরামর্শ দেন মতিয়া চৌধুরী এমপি।

পরে তিনি নকলা উপজেলার প্রাথমিক ১৪৩টি স্কুল-মাদ্রাসার তৃতীয় শ্রেণির সেরা ১৫ জনের মাঝে একটি করে মোট ২ হাজার ১৪৫ টেবিল ফ্যান, চতুর্থ শ্রেণির সেরা ১০ শিক্ষার্থীর মাঝে একটি করে মোট ১ হাজার ৪৩০টি সৌরবাতি এবং মাধ্যমিক ৪৯টি স্কুল-মাদ্রাসার ৪৯০ জন এসএসসি ও সমমান পরীক্ষার্থীদের মাঝে উদ্দীপনা পুরষ্কার স্বরূপ নগদ ১ হাজার টাকা করে মোট ৪ লাখ ৯০ হাজার টাকা বিতরণ করেন।

এসময় নকলা উপজেলা নির্বাহী কর্মকর্তা মোস্তাফিজুর রহমান, উপজেলা পরিষদ চেয়ারম্যান শাহ মোহাম্মদ বোরহান উদ্দিন, পৌরসভার মেয়র হাফিজুর রহমান লিটন, উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আম্বিয়া খাতুন, সাধারণ সম্পাদক বীর মুক্তিযোদ্ধা শফিকুল ইসলাম জিন্নাহ, জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা গোলাম রব্বানী সহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও স্থানীয় গণ্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

মোশারফ হোসেন/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০