ঢাকাWednesday , 1 June 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

‘যাদের সন্তান হচ্ছে না তাদের ধূমপান বন্ধ করতে হবে’

admin
June 1, 2022 5:23 am
Link Copied!

অনলাইন বার্তা ডেস্ক: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) উপাচার্য অধ্যাপক ডা. মো. শারফুদ্দিন আহমেদ বলেছেন, যাদের সন্তান হচ্ছে না তাদের ধূমপান বন্ধ করতে হবে এবং পরবর্তীতে চিকিৎসকের পরামর্শ নিয়ে চিকিৎসা করাতে হবে।

সোমবার (৩০ মে) দুপরে জাতীয় প্রেসক্লাবের তফাজ্জল হোসেন মানিক মিয়া হলে বিশ্ব তামাকমুক্ত দিবস-২০২২ উপলক্ষে ‘তামাকমুক্ত পরিবেশ সুস্বাস্থ্যের বাংলাদেশ’ শীর্ষক সংবাদ সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি আরও বলেন, তামাকের ব্যবহারে হার্টঅ্যাটাক, করোনারি হার্ট ডিজিজ, স্ট্রোক হয়। যারা হাসতে জানেন না, তারা হাসতে শুরু করুন এবং স্ট্রেস দূর করলে সব ব্যাধি দূর হবে। ঘুমানোর দুই ঘণ্টা আগে রাতের খাওয়া শেষ করতে হবে। ধূমপান ডায়াবেটিসেরও কারণ।

উপাচার্য বলেন, পরিবেশ রক্ষার জন্য হলেও তামাকের ব্যবহার বন্ধ করতে হবে। তামাক ও সিগারেট ব্যবহারে পরিবেশ নষ্ট হয়। সিগারেটের ফিল্টার মাটির উর্বরতা নষ্ট করে।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন মানসের সভাপতি একুশে পদকপ্রাপ্ত ও বীরমুক্তিযোদ্ধা অধ্যাপক ড. অরূপ রতন চৌধুরী। অনুষ্ঠানের আয়োজন করে মাদক দ্রব্য ও নেশা নিরোধ সংস্থা (মানস)। দিবসটি উপলক্ষে এবারের প্রতিপাদ্য নির্ধারণ করা হয়েছে ‘ট্যোবাকো থ্রেট টু আওয়ার ইনভাইরনমেন্ট’।

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০