ঢাকাTuesday , 31 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

শেরপুরে বিশ্ব তামাক মুক্ত দিবস উপলক্ষে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত

admin
May 31, 2022 11:51 am
Link Copied!

‘তামাকমুক্ত পরিবেশ, সুস্বাস্থ্যের বাংলাদেশ’ এ প্রতিপাদ্যকে সামনে রেখে শেরপুরে বিশ্ব তামাক মুক্ত দিবস পালিত হয়েছে। এ উপলক্ষে মঙ্গলবার (৩১ মে) সকাল সাড়ে ১০ টায় সিভিল সার্জন কার্যালয়ের আয়োজনে বর্ণাঢ্য র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এর আগে সিভিল সার্জন কার্যালয় চত্বর থেকে এক বর্ণাঢ্য র‌্যালি বের করা হয়। পরে র‌্যালিটি জেলা শহরের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে পুনরায় সেখানে গিয়ে শেষ হয়।

র‌্যালি শেষে সিভিল সার্জন কার্যালয় সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. অনুপম ভট্টচার্য্য এর সভাপতিত্বে এক আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে সভাপতির বক্তব্যে তিনি বলেন, তামাক শুধু স্বাস্থ্যের জন্য ক্ষতি করে না সাথে সাথে অর্থনৈতিক, সামাজিক ও পরিবেশেরও ব্যাপক ক্ষতি করে। তামাক সেবনের কারনে যে রোগ হয় তার চিকিৎসার জন্য হাজার হাজার টাকা খরচ করতে হয়। এছাড়াও তিনি বলেন, তামাকের ক্ষতিকর এবং নেতিবাচক দিকগুলো তুলে ধরে আগামি প্রজন্মকে বাঁচাতে ও সুস্থ জীবন গড়তে তামাক ছাড়তে সকলের প্রতি আহ্বান জানান।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন সদর উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. মোবারক হোসেন, সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) মনসুর আহাম্মদ প্রমুখ।

এসময় মেডিকেল অফিসার ডা. মো. আসমাউল ইসলাম, সিনিয়র স্টাফ নার্স (ওটি ইনচার্জ) ফাতেমা বিনতে সোহরাব সহ সিভিল সার্জন কার্যালয়ের কর্মকর্তা-কর্মচারী, জেলা পুলিশের কর্মকর্তা ও সদস্যগণ উপস্থিত ছিলেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০