ঢাকাTuesday , 31 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিউটের মহাপরিচালক হলেন শেরপুরের ড. আবদুল আওয়াল

admin
May 31, 2022 11:48 am
Link Copied!

বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিউটের (বিজেআরআই) মহাপরিচালক হিসেবে নিয়োগ পেয়েছেন শেরপুর জেলার কৃতি সন্তান কৃষিবিজ্ঞানী ড. আবদুল আউয়াল। রোববার (২৯ মে) কৃষি মন্ত্রণালয়ের গবেষণা-৩ অধিশাখার উপ-সচিব দিল আফরোজা বেগম সাক্ষরিত এক প্রজ্ঞাপনে তাকে চলতি দায়িত্ব হিসেবে ওই নিয়োগ দেয়া হয়। সোমবার বিকেলে বিষয়টি নিশ্চিত করেছেন সদ্য নিয়োগ পাওয়া বাংলাদেশ পাট গবেষণা ইনস্টিউটের মহাপরিচালক ড. আবদুল আউয়াল। এর আগে তিনি বাংলাদেশ কৃষি গবেষণা কাউন্সিলের (বিএনআরসি) সদস্য পরিচালক ছিলেন।

জানা যায়, নালিতাবাড়ী উপজেলার রানীগাঁও গ্রামের আবদুল মাওলা ও গুলেছা খাতুনের ৮ সন্তানের মধ্যে চতুর্থ সন্তান ড. আবদুল আউয়াল। তিনি ১৯৮৬ সালে স্থানীয় তারাগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি ও ১৯৮৮ সালে শহীদ নাজমুল স্মৃতি কলেজ থেকে এইচএসসি পাসের পর ময়মনসিংহ কৃষি বিশ্ববিদ্যালয়ে ভর্তি হন। সেখান থেকে কৃতিত্বের সাথে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি লাভ করেন। এরপর যুক্তরাষ্ট্রের কর্ণেল বিশ্ববিদ্যালয় থেকে পিএইচডি ডিগ্রি লাভ করেন। তিনি চাকরিজীবনে বিভিন্ন ক্ষেত্রে একজন মেধাবী ও যোগ্য কর্মকর্তা হিসেবে কৃতিত্বের সাক্ষর রেখে চলেছেন। ব্যক্তিগত জীবনে তিনি ৩ মেয়ে সন্তানের জনক এবং স্ত্রী শেফালী খাতুন একজন গৃহিণী।

বিজেআরআই’র মহাপরিচালক নিযুক্ত হওয়ায় এক প্রতিক্রিয়ায় কৃষিবিজ্ঞানী ড. আবদুল আউয়াল কৃষিবান্ধব সরকারের প্রধান দেশরত্ন শেখ হাসিনা এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাকসহ সরকারের সংশ্লিষ্ট উর্ধ্বতন মহলের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে বলেন, তিনি সরকারের কৃষিনীতি বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন। নতুন নিয়োগ তার সেই কাজে আরও উদ্দীপনার সৃষ্টি করবে। এজন্য তিনি সংশ্লিষ্ট সকলের সহযোগিতা কামনা করেন।

এদিকে বিজেআরআই’র মহাপরিচালক হিসেবে শেরপুরের কৃতি সন্তান কৃষিবিজ্ঞানী ড. আবদুল আউয়ালের নিয়োগে বিভিন্ন মহল অভিনন্দন জানিয়েছেন।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০