ঢাকাMonday , 30 May 2022
  1. অপরাধ
  2. অর্থনীতি
  3. আইটি বিশ্ব
  4. আইন-আদালত
  5. আন্তর্জাতিক
  6. খেলা
  7. চাকরি চাই
  8. পর্যটন
  9. বিজ্ঞান-প্রযুক্তি
  10. বিনোদন
  11. মতামত
  12. রাজনীতি
  13. লাইফ স্টাইল
  14. শিক্ষাঙ্গন
  15. সাক্ষাৎকার
 
আজকের সর্বশেষ সবখবর

বঙ্গবন্ধু-বঙ্গমাতা অ-১৭ গোল্ডকাপ ফুটবল : উভয় টুর্নামেন্টে চ্যাম্পিয়ন শেরপুর পৌরসভা

admin
May 30, 2022 11:26 am
Link Copied!

শেরপুরে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালক এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালিকা উভয় টুনামেন্টে জেলা চ্যাম্পিয়ন হয়েছে শেরপুর পৌরসভা।

রোববার (২৯ মে) বিকেলে শেরপুর শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়ামে অনুষ্ঠিত ফাইনাল খেলায় শেরপুর পৌরসভা দলের মেয়েরা ৩-০ গোলে নকলা উপজেলা দলকে এবং ছেলেরা ১-০ গোলে ঝিনাইগাতী উপজেলা দলকে পরাজিত করেছে।

বালকদের বঙ্গবন্ধু গোল্ডকাপে তীব্র প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ খেলায় শেরপুর পৌরসভা দলের স্ট্রাইকার রকি ইসলাম প্রথমার্ধের ১৭ মিনিটের মাথায় ফাঁকায় বলে পেয়ে ঝিনাইগাতী উপজেলা দলের জালের বল ঠেলে দিয়ে খেলার একমাত্র গোলটি করেন। পরবর্তীতে উভয় দল আক্রমণ-পাল্টা আক্রমণ করলেও দুই দলের আক্রমণ ভাগের খেলোয়াড়দের ব্যর্থতায় আর কোন গোল না হওয়ায় ১-০ গোলের জয় নিয়ে মাঠ ছাড়ে শেরপুর পৌরসভার খেলোয়াড়রা।

এর আগে একই মাঠে অনুষ্ঠিত বালিকাদের বঙ্গমাতা গোল্ডকাপে একতরফা খেলে শেরপুর পৌরসভা দল ৩-০ ব্যবধানে নকলা উপজেলা দলকে পরাজিত করে। শেরপুর পৌরসভার পক্ষে মিডফিল্ডার লিমু ২৩ মিনিটে, আক্রমণ ভাগের রাজুমনি ৩৬ মিনিটে এবং মিডফিল্ডার ভাবনা আক্তার ৪১ মিনিটে গোল ৩টি করেন।

জেলা প্রশাসন ও জেলা ক্রীড়া কার্যালয় আয়োজিত এ টুর্নামেন্টের খেলা শেষে বিজয়ী ও বিজিত দলের মাঝে পুরষ্কার বিতরণ করেন প্রধান অতিথি জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ। উভয় টুর্নামেন্টের চ্যাম্পিয়ন ও রানারআপ দলকে ট্রফি এবং খেলোয়াড়দের মেডেল প্রদান করা হয়। এছাড়া বঙ্গবন্ধু বালক গোল্ডকাপ ফুটবলে চ্যাম্পিয়ন শেরপুর পৌরসভা দলের স্ট্রাইকার রকি ইসলাম ৩ ম্যাচে চার গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং মিডফিল্ডার সুমন মিয়া সেরা খেলোয়াড়ের পুরষ্কার লাভ করেন।

অন্যদিকে, বঙ্গমাতা বালিকা গোল্ডকাপ ফুটবলেও চ্যাম্পিয়ন পৌরসভা দলের মিডফিল্ডার হেলেনা আক্তার ৩ ম্যাচে এক হ্যাট্রিক সহ ৭ গোল করে সর্বোচ্চ গোলদাতা এবং স্ট্রাইকার ভাবনা আক্তার সেরা খেলোয়াড়ের পুরষ্কার লাভ করেন।

অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মুকতাদিরুল আহমেদ এর সভাপতিত্বে পুরষ্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন জেলা প্রশাসক মো. মোমিনুর রশীদ।

বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন শেরপুর জেলা পরিষদের প্রধান নির্বাহী কর্মকর্তা সাইয়েদ এ.জেড. মোরশেদ আলী, পৌরসভার মেয়র আলহাজ্ব গোলাম মোহাম্মদ কিবরিয়া লিটন, জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার প্রমুখ।

জেলা ক্রীড়া সংস্থার সচিব মো. জিন্নত আলীর সঞ্চালনায় অনুষ্ঠানে জেলা ফুটবল এসোসিয়েশনের সভাপতি মানিক দত্ত, সাধারণ সম্পাদক হাকিম বাবুল, প্রেসক্লাব সভাপতি মো. শরিফুর রহমান, পৌর প্যানেল মেয়র মো. নজরুল ইসলাম, পৌরসভার কাউন্সিলর, কর্মকর্তা এবং উপজেলা ক্রীড়া সংস্থার কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

জেলা ক্রীড়া কর্মকর্তা ধীরেন্দ্র চন্দ্র সরকার জানান, যুব ও ক্রীড়া মন্ত্রণালয় আয়োজিত জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালক এবং বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিব জাতীয় গোল্ডকাপ ফুটবল (অ-১৭) বালিকা জেলা পর্যায়ের খেলায় ৫টি উপজেলা ও ১টি পৌরসভা দল সহ ৬টি করে দল অংশগ্রহণ করে। নকআউট ভিত্তিতে অনুষ্ঠিত এ টুর্নামেন্ট থেকে বাছাইকৃত খেলোয়াড়দের নিয়ে বালক ও বালিকা দু’টি পৃথক দল তৈরী করা হবে। যারা পরবর্তীতে ময়মনসিংহ বিভাগীয় পর্যায়ের খেলায় অংশগ্রহণ করবে। চূড়ান্তপর্বে বাছাইকৃত খেলোয়াড়দের দু’টি দলকে উন্নত প্রশিক্ষণের জন্য সরকারি উদ্যোগে ব্রাজিল, স্পেন কিংবা পর্তুগাল পাঠানো হবে।

হামিদুর/দেশবার্তা

এই সাইটে নিজম্ব নিউজ তৈরির পাশাপাশি বিভিন্ন নিউজ সাইট থেকে খবর সংগ্রহ করে সংশ্লিষ্ট সূত্রসহ প্রকাশ করে থাকি। তাই কোন খবর নিয়ে আপত্তি বা অভিযোগ থাকলে সংশ্লিষ্ট নিউজ সাইটের কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার অনুরোধ রইলো।বিনা অনুমতিতে এই সাইটের সংবাদ, আলোকচিত্র অডিও ও ভিডিও ব্যবহার করা বেআইনি।
ঢাকা অফিসঃ ১৬৭/১২ টয়েনবি সার্কুলার রোড, মতিঝিল ঢাকা- ১০০০ আঞ্চলিক অফিস : উত্তর তেমুহনী সদর, লক্ষ্মীপুর ৩৭০০